ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুমিল্লার এক মামলায় খালেদার জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
কুমিল্লার এক মামলায় খালেদার জামিন

ঢাকা: সরকার বিরোধী আন্দোলনের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমার ঘটনায় কুমিল্লায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২৭ জানুয়ারি) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ বলেন, এ মামলায় গত বছরের ৬ আগস্ট খালেদা জিয়াকে এই কোর্ট জামিন দিয়েছেন। এ মেয়াদ শেষ হওয়ার পর তা বাড়ানোর জন্য আবেদন করেন তার আইনজীবীরা। আজ (রোববার) আবেদন অ্যালাউ করেছেন হাইকোর্ট।  

‘এর মানে বিচারিক আদালতে এই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ জামিন থাকবে। আমরা এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যাবো। ’

এ মামলায় গত বছরের ১ জুলাই খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়। গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের দণ্ড নিয়ে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে বন্দি রয়েছেন।  

আপিলের পর এ সাজা বাড়িয়ে ১০ বছর করেন হাইকোর্ট। এর মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায়ও ৭ বছরের দণ্ড দেওয়া হয় বিএনপি প্রধানকে।  

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।