ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

১৫ পদের ১৪টিই আ’লীগপন্থি আইনজীবীদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
১৫ পদের ১৪টিই আ’লীগপন্থি আইনজীবীদের

ময়মনসিংহ: ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে ১৫ পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৪ পদেই ক্ষমতাসীন আওয়ামী লীগপন্থি প্যানেলের আইনজীবীরা জয়ী হয়েছেন। অন্যদিকে শুধুমাত্র সহ-সভাপতি পদে বিএনপিপন্থি প্যানেলের প্রার্থী নির্বাচিত হন।

সোমবার (২৮ জানুয়ারি) সকাল ৯টার দিকে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে নির্বাচনের ফল ঘোষণা করেন দায়িত্বরত প্রিজাইডিং অফিসার অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত।

নির্বাচনে সভাপতি পদে আওয়ামীপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন নির্বাচিত হয়েছেন।

তিনি পেয়েছেন ৫৪১ ভোট। এ পদে তার প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থি সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট আবু রেজা ফজলুল হক বাবলু পেয়েছেন ২৭৪ ভোট।

সাধারণ সম্পাদক পদে বিজয়ী আওয়ামীপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের অ্যাডভোকেট বদর উদ্দিন আহমেদ পেয়েছেন ৪৯৫ ভোট। আর এ পদে বিএনপিপন্থি সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট আনোয়ারুল আজিজ টুটুলের ভোট সংখ্যা ৩০৯।

রোববার (২৭ জানুয়ারি) ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওইদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। রাত ৮টা থেকে শুরু হয় ভোট গণনা।

এক বছর মেয়াদী এই নির্বাচনে ৯০৭ জন ভোটারের মধ্যে ৮৩২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে দুটি প্যানেলে ১৫টি পদের বিপরীতে মোট ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপিপন্থি সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদ থেকে সহ-সভাপতি পদে একমাত্র বিজয়ী হয়েছেন কাজী শাহজাহান।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯ 
এমএএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।