ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

ঠাকুরগাঁওয়ে হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
ঠাকুরগাঁওয়ে হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন ঠাকুরগাঁও জেলা জজ আদালত ভবন। ছবি-বাংলানিউজ

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে ইসমাইল হোসেন (১৮)  নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে আকমাল হোসেন (৩৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

সেই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
  
বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত  জেলা ও দায়রা জজ বি. এম. তারিকুল কবীর আসামির উপস্থিতিতে এ  রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আকমাল হোসেন হরিপুর উপজেলার জামুন মশানগাঁও গ্রামের মসলিম উদ্দীনের  ছেলে।

মামলা সূত্রে জানা যায়, হরিপুর উপজেলার জামুন মাহিলাবস্তি গ্রামের সবজি ব্যবসায়ী কুমের আলীর ছেলে ইসমাইল হোসেনের সঙ্গে আকমাল হোসেনের বিরোধ ছিল। ২০১৪  সালের ৩ জানুয়ারি দুপুরে ইসমাইল বাই সাইকেলে জামুন বাজারে যাচ্ছিলেন। পথে আমগাঁও-জামুন হাইস্কুলের কাছে এলে সেখানে আগে থেকে লুকিয়ে থাকা আকমাল তাকে বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন। এরপর তিনি তাকে ছুরি  দিয়ে কুপিয়ে পালিয়ে যান। এ অবস্থায় স্থানীয়রা ইসমাইলকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা
করেন। এ ঘটনায় কুমের আলী বাদী হয়ে আকমালকে আসামি করে হরিপুর
থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। বাদীর অভিযোগ, পুলিশের চার্জশিট এবং সাক্ষীদের সাক্ষ্য ও মামলার নথিপত্র পর্যালোচনা করে অভিযোগ প্রমাণ হওয়ায় বিচারক বুধবার এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa