ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

ডেঙ্গু

ইবনে সিনা চেয়ারম্যানসহ ৪জনের বিরুদ্ধে মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
ইবনে সিনা চেয়ারম্যানসহ ৪জনের বিরুদ্ধে মামলা

ঢাকা: ডেঙ্গু রোগের চিকিৎসায় রক্তের প্ল্যাটিলেট লেভেল পরীক্ষায় ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগে ইবনে সিনা গ্রুপের চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছেন এক আইনজীবী।

মঙ্গলবার (৩০ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিদার হোসেনের আদালতে ঢাকা বারের আইনজীবী রমজান আলী সরদার ওরফে রানা সরদার বাদী হয়ে এ মামলা করেন।

আসামিরা হলেন- ইবনে সিনা হাসপাতালের চেয়ারমান, ইবনে সিনা গ্রুপের চেয়ারমান, ধানমন্ডির ইবনে সিনা ডায়াগনোস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক এবং ওই হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডা. কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান।

 

মামলার বাদী অভিযোগ করেন,  গত ২৫ জুলাই ইবনে সিনা ডায়াগনোস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারের ধানমন্ডি শাখায় রক্তের সিবিসি পরীক্ষার জন্য যান তিনি। নির্ধারিত ফি পরিশোধ করে রক্তের নমুনা দেন এবং ২৬ জুলাই তাকে রিপোর্ট সরবরাহ করা হয়।  

ওইদিন রিপোর্টে বাদী দেখেন, তার রক্তের প্ল্যাটিলেট (অণুচক্রিকা) লেভেল ৭,৮৪,০০০ (সাত লাখ চুরাশি হাজার) সিএমএম। এ রিপোর্ট দেখে তিনি আতঙ্কিত হয়ে পড়েন এবং তাৎক্ষণিক বাংলাদেশ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে রক্তের একই পরীক্ষা করাতে দেন। তাতে রক্তের প্ল্যাটিলেট লেভেল দেখায় ২০০,০০০ (দুই লাখ) সিএমএম।  

বাদী তার অভিযোগে বলেন, ইবনে সিনার ভুল রিপোর্টের ভিত্তিতে ওষুধ সেবন করলে জীবন নাশসহ মারাত্মক রোগের বিস্তার লাভ করদে পারতো। এই ক্লিনিক অবৈধ লাভবানের উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে ভুল রিপোর্ট দিয়ে দণ্ডবিধির ২৬৯/২৭০/৪০৬ ধারায় অপরাধ করেছে।

তাই আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন করেন বাদী। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। পাশাপাশি বিষয়টি তদন্ত করে রিপোর্ট জমা দিতে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯ 
এমএআর/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।