ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রনির জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রনির জামিন গোলাম মাওলা রনি

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পটুয়াখালী-৩ আসনে বিএনপির মনোনীত প্রার্থী ও সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে ২৯ আগস্ট (বৃহস্পতিবার) পর্যন্ত জামিন দিয়েছেন আদালত।

সোমবার (২৬ আগস্ট) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস শামস জগলুল হোসেন আদালতে গোলাম মাওলা রনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

রনির পক্ষে জামিনের আবেদন করেন অ্যাডভোকেট মো. সাইফুল মালেক চৌধুরী।

অপরদিকে জামিনের বিরোধিতা করেন সংশ্লিষ্ট আদালতের পিপি নজরুল ইসলাম শামীম। উভয়পক্ষের শুনানি শেষে ২৯ আগস্ট পর্যন্ত রনির অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন ট্রাইব্যুনাল।
 
২০১৮ সালের নির্বাচনের আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক টেলি কথোপকথনের সূত্রধরে পটুয়াখালীর গলাচিপা থানায় আওয়ামী লীগের প্রার্থী এসএম শাহাজাদা সাজুর নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম-আহ্বায়ক মেহেদী মাসুদ গত বছর ২০ ডিসেম্বর রনির বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলায় অন্য যাদেরকে আসামি করা হয়েছে তারা হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি শাহজাহান খান, রনির ভাই সরোয়ার হোসেন, শ্যালক মকবুল হোসেন, চিকনিকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শিপলু খান ও শাহ আলম সানু।

বাদী তার মামলায় অভিযোগ করেন, ২০১৮ এর নির্বাচন প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে আসামিরা পরস্পর যোগসাজশে আইন-শৃঙ্খলার অবনতি ঘটিয়ে জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে ২০১৮ সালের ১৫ ডিসেম্বর গোলাম মাওলা রনি নিজ দলের নেতাকর্মীদের দিয়ে নিজের স্ত্রীর ব্যবহৃত গাড়ি ভাঙচুর করান। এরপর ফোনে নির্দেশ দেন যে, ‘একটা সুযোগ এসেছে, পটুয়াখালীর গলাচিপা থানায় আওয়ামী লীগের লীগের নেতাকর্মীদের শিক্ষা দেওয়ার’।

‘পটুয়াখালীর গলাচিপা থানায় আওয়ামী লীগের প্রার্থীসহ একসঙ্গে ১০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেন রনি’।

মামলায় আরো অভিযোগ করা হয়, গোলাম মাওলা রনি ফোনে আরও বলেন, থানাকে আমি উপর মহল থেকে মামলা নেওয়ার জন্য প্রেসার সৃষ্টি করছি। বিএনপির নেতাকর্মীদের গাড়িসহ থানায় গিয়ে মামলা না নেওয়া পর্যন্ত থানা ঘেরাও করার নির্দেশ দেওয়া হয়।  

রনির ওই ফোনালাপটি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ভাইরাল হয়।
 
বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
এমএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।