ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলার আবদেন, আ‌দেশ রোববার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলার আবদেন, আ‌দেশ রোববার বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ফাইল ফটো

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাকে হত্যাচেষ্টা ও হত্যার হুম‌কির অ‌ভিযো‌গে বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে আদালতে এক‌টি মামলার আ‌বেদন করা হয়েছে। এ বিষ‌য়ে আদেশ দেওয়া হবে রোববার (২২ সে‌প্টেম্বর)।

বৃহস্প‌তিবার (১৯ সেপ্টেম্বর) সকা‌লে যুবলী‌গের কেন্দ্রীয় ক‌মি‌টির যুগ্ম সাধারণ সম্পাদক ম‌হিউ‌দ্দিন আহ‌মেদ ম‌হি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর আদাল‌তে এই আ‌বেদন‌টি ক‌রেন।

আ‌বেদ‌নের বিষ‌য়ে ম‌হির আইনজীবী ফি‌রোজুর রহমান মন্টু বাংলা‌নিউজ‌কে ব‌লেন,  টেলিভিশন চ্যানেল ‌ডি‌বি‌সির টক‌ শো‌তে শামসুজ্জামান দুদু ব‌লে‌ছেন, ‘শেখ মু‌জিব যেভা‌বে বিদায় নিয়ে‌ছেন, শেখ হা‌সিনা‌কেও সেভা‌বেই বিদায় নি‌তে হ‌বে’।

এই বক্ত‌ব্যের মাধ্য‌মে দুদু প্রধানমন্ত্রী‌কে হত্যার হুম‌কি দি‌য়ে‌ছেন। প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যার চেষ্টা করা হ‌য়ে‌ছে। এই বক্তব্যও হত্যা‌চেষ্টার শা‌মিল। তাই আমরা দণ্ড‌বি‌ধির ৩০৭ ও ৫০৬ ধারায় মামলার আবেদন ক‌রে‌ছি। আদালত ন‌থি পর্যালোচনা ক‌রে বৃহস্প‌তিবার বি‌কে‌লে আ‌দেশ দেওয়ার কথা থাক‌লেও পরে তা রোববার নির্ধারণ ক‌রে‌ছেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।