ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

হাত হারানো রাজীবের মামলার প্রতিবেদন ফের পেছালো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
হাত হারানো রাজীবের মামলার প্রতিবেদন ফের পেছালো চাপা পড়া হাত ও রাজীব/ফাইল ফটো

ঢাকা: দুই বাসের চাপায় হাত হারানো সরকারি তিতুমীর কলেজের স্নাতকের শিক্ষার্থী রাজীবের মৃত্যুর মামলার প্রতিবেদন দাখিলের তারিখ ফের পিছিয়েছে। আগামী ৪ নভেন্বর (সোমবার) প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেন্বর) মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। এদিন শাহবাগ থানা পুলিশ তা দাখিল করেনি।

এজন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সারাফুজ্জামান আনছারী প্রতিবেদন দাখিলের জন্য পরবর্তী তারিখ নির্ধারণ করেন।  

২০১৮ সালের ৩ এপ্রিল বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছিলেন সরকারি তিতুমীর কলেজের স্নাতক (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন (২১)। তার হাতটি বেরিয়েছিল সামান্য বাইরে। হঠাৎ পেছন থেকে স্বজন পরিবহনের একটি বাস বিআরটিসির বাসটিকে গা ঘেঁষে ওভারটেক করার সময় রাজীবের ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।
 
দু’তিনজন পথচারী দ্রুত তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকরা চেষ্টা করেও বিচ্ছিন্ন হাতটি রাজীবের শরীরে আর জুড়ে দিতে পারেননি।  

পরে ওই বছরের ১৬ এপ্রিল দিনগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাজীব। মামলাটি প্রথম দণ্ডবিধির ২৭৯ ও ৩৩৮(ক) ধারায় দায়ের করা হয়। পরে রাজীব মারা যাওয়ায় ধারা পরিবর্তন করে দণ্ডবিধির ৩০৪(ক) অন্তর্ভুক্ত করা হয়।  

মামলার আসামি বিআরটিসি বাসের চালক মো. ওয়াহিদ ও স্বজন পরিবহনের বাসচালক মো. খোরশেদ বর্তমানে কারাগারে রয়েছেন।

আসামিদের গত বছরের ৫ এপ্রিল দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর একই বছরের ৮ এপ্রিল আসামিদের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, সেপ্টেন্বর ২৬, ২০১৯
এমএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।