ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সুমনের ফেসবুক লাইভ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৯
স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সুমনের ফেসবুক লাইভ  ফেসবুক লাইভে ব্যারিস্টার সুমন

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলার চোরাচালান রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমে এবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের দৃষ্টি আকর্ষণ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্ত থেকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে পাঁচ হাজার কেজি চা পাতা ও ৪৫টি টায়ারের চালান জব্দ হওয়ার পর এ আহ্বান জানালেন এই আইনজীবী।

শুক্রবার (২৭ এপ্রিল) বিকেলে নিজের ফেসবুক পেজে দেওয়া এক লাইভ ভিডিওতে তিনি বলেন, প্রশাসনকে ম্যানেজ করা ছাড়া এত বড় চোরাচালান ভারত থেকে নিয়ে আসা সম্ভব না। এসব কারণে স্থানীয় মন্ত্রীরও দুর্নাম হবে।

 

হবিগঞ্জের পুলিশ সুপারকে উদ্দেশ্য করে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে কথা বলবেন, এভাবে চালানের ব্যবস্থা করে দেবেন, অথবা চোখ বন্ধ করে রাখবেন তা হতে পারে না। পাচারকারী যারাই হোক না কেন তাদের গ্রেফতারের আওতায় আনতে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

এর আগে শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে বাল্লা সীমান্ত ফাঁড়ির কোটবাড়ি এলাকা থেকে প্রায় একশ বস্তা ভারতীয় চা পাতা ও বিভিন্ন সাইজের ৪৫টি টায়ার জব্দ করেন বিজিবি সদস্যরা। যার আনুমানিক মূল্য ২৩ লক্ষাধিক টাকা। অভিযানে সহযোগিতা করেন স্থানীয় লোকজন।

এদিকে মালামাল জব্দ হওয়ার পর এগুলো সরাসরি ক্যাম্পে নিয়ে যেতে চান বিজিবি সদস্যরা। এসময় এলাকাবাসী সিজার লিস্ট না করে মালামাল নিয়ে যেতে বিজিবি সদস্যদের বাধা দিলে উভয়পক্ষে বাগবিতণ্ডা হয়। পরে বিকেলে ব্যারিস্টার সুমন ঘটনাস্থলে গিয়ে তার ফেসবুক পেজে লাইভ করেন। এসময় উপস্থিত বিজিবি কর্মকর্তারা জানান একশ বস্তা চা পাতা ও ৪৫টি টায়ার জব্দ করা হয়েছে। ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়।

এ ব্যাপারে বিজিবি ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক এম জাহিদুর রশীদ বাংলানিউজকে অভিযানের সত্যতা নিশ্চিত করেন। তবে বিজিবি সদস্যদের সঙ্গে বাগবিতণ্ডার ব্যাপারটি অস্বীকার করেন তিনি।  

হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বাংলানিউজকে বলেন, সীমান্তে চোরাচালান রোধের দায়িত্ব সীমান্তরক্ষী বাহিনীর। তাদের পাশাপাশি পুলিশও দায়িত্ব নিয়ে মাদক এবং চোরাচালান রোধে কাজ করে যাচ্ছে। পুরো জেলার অপরাধ দমনে কাজ করে যাচ্ছে হবিগঞ্জ জেলা পুলিশ।

সামাজিক বিভিন্ন সমস্যা, অসঙ্গতি, অন্যায়ের বিরুদ্ধে নিজের ফেসবুক পেজে লাইভ করে এরই মধ্যে দেশব্যাপী সাড়া জাগিয়েছেন ব্যারিস্টার সুমন। তার লাইভে বদলে গেছে অনেক কিছু। নিজের জেলার চোরাচালান নিয়ে এটি তার সবশেষ লাইভ।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯ 
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।