ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

জি কে শামীমের ৭ দেহরক্ষী ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৯
জি কে শামীমের ৭ দেহরক্ষী ফের রিমান্ডে

ঢাকা: অস্ত্র মামলায় কথিত যুবলীগ নেতা জি‌কে শামীমের সাত দেহরক্ষীর তিন দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রে‌ছেন আদালত।

রোববার (৬ অ‌ক্টোবর) তদন্ত কর্মকর্তা র‌্যাব-১’র উপ-প‌রিদর্শক শেখর চন্দ্র ম‌ল্লিক সাত দি‌নের রিমান্ড আবেদন করেন। পরবর্তীতে আদালতের শুনানি শে‌ষে তিন দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রেন মে‌ট্রোপলিটন ম্যা‌জি‌স্ট্রেট মো. মইনুল ইসলাম।

আসা‌মিপ‌ক্ষের আইনজীবী আব্দুল খা‌লেক বাংলা‌নিউজ‌কে এ তথ্য নি‌শ্চিত ক‌রেছেন।

সাত দেহরক্ষী হ‌লেন- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

তা‌দের বিরু‌দ্ধে গুলশান থানায় দায়ের করা মানি-লন্ডারিং মামলায় চার ‌দি‌নের রিমান্ড শে‌ষে আজ (রোববার) আদাল‌তে হা‌জির ক‌রা হয়। এসময় আসা‌মিপ‌ক্ষের আইনজীবীরা এই মামলায় তাদের জা‌মিন আবেদন কর‌লে তা নামঞ্জুর ক‌রেন আদালত।

গত ২০ সেপ্টেম্বর যুবলীগ নেতা জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে আটক করে র‌্যাব। ওই অভিযানে এক কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। এছাড়া ১৬৫ কোটি টাকার বেশি এফডিআর পাওয়া যায়, যার মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি ও ২৫ কোটি টাকা শামীমের নামে। একইসঙ্গে পাওয়া যায় মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র।

পরদিন (২১ সেপ্টেম্বর) তাদের গুলশান থানায় হস্তান্তর করা হয়। ওইদিনই গুলশান থানায় দায়ের করা অস্ত্র মামলায় তাদের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে আদালতে হাজির করে গত ২৬ সেপ্টেম্বর তাদের মানি লন্ডারিং মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হয়।

ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী ওই মামলায় তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

আর অস্ত্র আইনে দায়ের করা মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে গত রোববার (২৯ সেপ্টেম্বর) তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার মহানগর হাকিম আতিকুর রহমান।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
কেআই/এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।