ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

শিশু সামিয়া হত্যার প্রতিবেদন ২৯ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৯
শিশু সামিয়া হত্যার প্রতিবেদন ২৯ অক্টোবর সামিয়া আফরিন সায়মা

ঢাকা: রাজধানীর ওয়ারীতে সিলভারডেল স্কুলের ছাত্রী সামিয়া আফরিন সায়মাকে (৭) ধর্ষণের পর হত্যার অভিযোগে দায়ের হওয়া মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে ২৯ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৭ অক্টোবর) এই মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। সোমবার নির্ধারিত মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মোহাম্মদ আরজুন প্রতিবেদন দাখিল করতে পারেননি।

তাই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম প্রতিবেদন দাখিলের জন্য নতুন এই দিন ধার্য করেন।  

এর আগে সবশেষ ১৬ সেপ্টেম্বর এই মামলায় প্রতিবেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেছিলেন আদালত।  

সামিয়া হত্যা মামলার একমাত্র আসামি হারুন অর রশিদকে ৭ জুলাই তার বাড়ি কুমিল্লার তিতাস থানার ডাবরডাঙ্গা এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। পরদিন হাকিম সরাফুজ্জামান আনসারীর আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দি দেন হারুন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। বর্তমানে তিনি কারাগারে।

৫ জুলাই সন্ধ্যার পর থেকে শিশু সামিয়ার খোঁজ পাচ্ছিল না তার পরিবার। আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওয়ারীতে নব-নির্মিত ভবনটির নবমতলার খালি ফ্ল্যাটের ভেতরে সামিয়াকে মৃত অবস্থায় দেখতে পান পরিবারের সদস্যরা। খবর পেয়ে রাত ৮টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। ঘটনার পরদিন সায়মার বাবা আব্দুস সালাম বাদী হয়ে ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।