ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

ফাহাদ হত্যা: নাজমুস সাদাতের স্বীকা‌রো‌ক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
ফাহাদ হত্যা: নাজমুস সাদাতের স্বীকা‌রো‌ক্তি ফাহাদ হত্যার এজাহারভুক্ত আসা‌মি এ এস এম নাজমুস সাদাতকে আদালতে হাজির করা হয়

ঢাকা: বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় এজাহারভুক্ত আসা‌মি এ এস এম নাজমুস সাদাত ফৌজদারি কার্য‌বি‌ধির ১৬৪ ধারায় স্বীকা‌রো‌ক্তি দি‌য়ে‌ছেন।

মঙ্গলবার (২২ অ‌ক্টোবর) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট সারাফুজ্জামান আনছারী এই জবানব‌ন্দি রেকর্ড ক‌রেন।

গত ১৬ অ‌ক্টোবর সাদা‌তের পাঁচ দি‌নের রিমান্ড মঞ্জুর করেন।

এর আ‌গে দিনাজপুর জেলার বিরামপুর থানার কাটলা বাজার এলাকা থে‌কে তা‌কে গ্রেফতার করা হয়। তিনি বুয়েটের যন্ত্র কৌশল বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী এবং জয়পুরহাট জেলার কালাই থানার কালাই উত্তর পারার হাফিজুর রহমানের ছেলে।

গ্রেফতার এড়ানোর জন্য তিনি দিনাজপুর জেলার হিলি সীমান্ত দিয়ে ভারতে পালানোর চেষ্টা করছিলেন ব‌লে জানায় ডি‌বি।

ফাহাদ হত্যা মামলায় নাজমুস সাদাতসহ আটজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন। এর আগে স্বীকারোক্তি দিয়েছেন বুয়েট শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান রবিন, উপ-সমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিওন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, সদস্য মুজাহিদুর রহমান মুজাহিদ, ম‌নিরুজ্জামান ম‌নির ও খন্দকার তাবাখখারুল ইসলাম তানভীর।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের কিছু সন্ত্রাসীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ।

এই ঘটনায় নিহত ফাহাদের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত করতে ডিবিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
কেআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।