ঢাকা, মঙ্গলবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

বিনা খরচে ন্যায়বিচার নিশ্চিতে কাজ করছে লিগ্যাল এইড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৯
বিনা খরচে ন্যায়বিচার নিশ্চিতে কাজ করছে লিগ্যাল এইড

কক্সবাজার: কক্সবাজারে বিনা খরচে আইনি সেবা কার্যক্রমকে আরও গতিশীল করতে জেলা লিগ্যাল এইড কার্যালয়ে জনবল আরও বাড়ানো হবে। সাধারণ মানুষের কথা চিন্তা করে একজন সিনিয়র সহকারী জজের মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা করছে সরকার। 

রোববার (০৩ নভেম্বর)  দুপুরে কক্সবাজারের একটি হোটেলে  আয়োজিত কর্মশালায় জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক ও সিনিয়র জেলা জজ মো. আমিরুল ইসলাম এসব কথা জানান।  

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় আইন সহায়তা প্রদান সংস্থা লিগ্যাল এইড, কক্সবাজারের উদ্যোগে এ কর্মশালায় আয়োজন করা হয়।

 

সিনিয়র জেলা জজ মো. আমিরুল ইসলাম বলেন, সাধারণ মানুষের ন্যায়বিচার  নিশ্চিত করতে এই কার্যক্রম চালু করা প্রয়োজন। তৃণমূল পর্যায়ে প্রচার-প্রচারণার অভাবে এখনও গ্রামের সাধারণ মানুষ সরকারের এই মহৎ উদ্যোগ সম্পর্কে অবগত নয়। যে কারণে অনেকে এ সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

সরকারের এই সেবার বিষয়ে গণমাধ্যমে প্রচার কার্যক্রম আরও বাড়ানোর জন্য আহ্বান জানান তিনি।  

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় আইনগত সংস্থা লিগ্যাল এইড এর সহকারী পরিচালক (সিনিয়র সহকারী জজ) কাজী ইয়াছিন হাবিব, সহকারী পরিচালক (সিনিয়র জেলা জজ) আবেদা সুলতানা, কক্সবাজার জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও সহকারী জজ মৈত্রী ভট্টাচার্য্য, ইউএনডিপির প্রোগ্রাম ম্যানেজার মো. মাসুদ করিম প্রমুখ।  

উল্লেখ্য, কক্সবাজার সদর, রামু, উখিয়া, টেকনাফ উপজেলায় মোট ৩১টি ইউনিয়নে লিগ্যাল এইড কমিটি কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এসবি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।