ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

প্রযোজক-পরিবেশক সমিতির কমিটি বাতিলের আদেশ হাইকোর্টে স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
প্রযোজক-পরিবেশক সমিতির কমিটি বাতিলের আদেশ হাইকোর্টে স্থগিত

ঢাকা: বাংলাদেশ প্রযোজক ও পরিবেশক সমিতির কমিটি বাতিল ও উপ-সচিবকে প্রশাসক নিয়োগ করে বাণিজ্য মন্ত্রণালয়ের জারি করা আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

সমিতির সভাপতি খোরশেদ আলম খসরুর করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রিট আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার নাজিরুল আলম। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মো.ইফতাবুল কামাল অয়ন।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) ব্যারিস্টার নাজিরুল আলম বলেন, গত ১৬ নভেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের এক আদেশে প্রযোজক সমিতির ২০১৯-২০২১ কমিটি বাতিল করে সমিতির কার্যক্রম পরিচালনার জন্য এবং সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব খন্দকার নুরুল হককে প্রশাসক নিয়োগ করা হয়।

এর বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে খোরশেদ আলম খসরু রিট করেন। এ রিটের শুনানি নিয়ে সোমবার ৭ ডিসেম্বর হাইকোর্ট রুল জারি করেন। রুলে প্রশাসক নিয়োগ করা কেন বেআইনি হবে না তা জানতে চেয়েছেন। একইসঙ্গে ৭ জানুয়ারি পর্যনন্ত ১৬ নভেম্বর জারি করা আদেশের কার্যপক্রম স্থগিত করেন।  
   
বাংলাদেশ সময়:১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ০৮,২০২০
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।