ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

শিশুকে গণধর্ষণ ও হত্যার দায়ে ১ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২১
শিশুকে গণধর্ষণ ও হত্যার দায়ে ১ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

রাজবাড়ী: রাজবাড়ীতে আট বছরের শিশুকে গণধর্ষণের পর হত্যার দায়ে সায়েদ মোল্লা (৩৫) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড ও অপর তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুর ১২টার দিকে রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা জজ শারমিন নিগার এ রায় দেন।

 
সায়েদ মোল্লা জেলার পাংশা উপজেলার কুটি মালিয়াট এলাকার বশারত আলী মোল্লার ছেলে।  

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- কুটি মালিয়াট এলাকার মোমিন শেখের ছেলে আলাল শেখ (২১) ও একই গ্রামের রনি (২১) এবং পাংশার ভিবোন গ্রামের মটকা মোসলেমের ছেলে মহির খাঁ (২৩)। রায়ের সময় এ তিনজন আদালতে হাজির থাকলেও সায়েদ মোল্লা পালাতক।

অভিযোগ প্রমাণ না হওয়ায় এ মামলার বাকি দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে। খালাসপ্রাপ্তরা হলেন- কুটি মালিয়াট এলাকার শুক্কুর মোল্লা (৪৫) ও তার স্ত্রী রোজিনা বেগম (৩৫)।  

রাজবাড়ী আদালতের পুলিশ পরিদর্শক মো. মাহবুবুর রহমান জানান, মামলার বিবরণে জানা যায়, রাজবাড়ী জেলার পাংশা উপজেলার এক কৃষকের শিশু কন্যা ২০২০ সালের ২৭ মে সকালে এক বাড়ির আম বাগানে আম কুড়াতে যায়। এসময় কুটি মালিয়াট এলাকার কয়েকজন বখাটে শিশুটিকে পর্যায়ক্রমে ধর্ষণ করেন। এতে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়।

এ ব্যাপরে নিহতের বাবা বাদী হয়ে সায়েদ মোল্লাসহ ছয়জনকে আসামি করে পাংশা থানায় মামলা দায়ের করেন। মামলা নম্বর-১৪, তারিখ: ২৮ মে, ২০২০ইং। মামলার তদন্তকারী কর্মকর্তা রাজবাড়ী জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) বিল্লাল কাজী তদন্ত শেষে ছয় আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলার সাক্ষ্যগ্রহণ ও নথিপত্র পর্যালোচনার পর অভিযোগের সত্যতা পাওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।