ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

অস্ত্র-মাদক রাখায় একজনের ৩২ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২১
অস্ত্র-মাদক রাখায় একজনের ৩২ বছর কারাদণ্ড

বরিশাল: নিজ হেফাজতে অস্ত্র ও মাদকদ্রব্য রাখার অপরাধে বিল্লাল নামে একজনকে পৃথক দুই মামলায় ৩২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বরিশালের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম এ রায় দেন।

আদালতের বেঞ্চ সহকারী হেদায়েতুনবী জাকির জানান, দণ্ডপ্রাপ্ত বেলায়েত মাতুব্বর বিল্লাল গৌরনদী উপজেলার পশ্চিম বয়সা গ্রামের জালাল মাতুব্বরের ছেলে। তাকে ২০১৯ সালের ২৪ অক্টোবর রাত ১০টার পরে গোপন সংবাদের ভিত্তিতে বাড়ি থেকে আটক করে র‍্যাব। তার দেখানো মতে, ঘরে থাকা ওয়ারড্রব থেকে পিস্তল, ওয়ান শুটার গান, ম্যাগজিন, ছয় রাউন্ড গুলি ও ছয় রাউন্ড কার্তুজ, ১৬ ইঞ্চি লম্বা দা ও দেড়শ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এ ঘটনায় পরের দিন র‍্যাব-৮ এর ডিএডি এ কে এম আবু হোসেন শাহরিয়ার বাদী হয়ে গৌরনদী থানায় অস্ত্র ও গুলির জন্য একটি ও মাদকের জন্য আরেকটি মামলা দায়ের করেন।

তদন্তে সত্যতা পেয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশার মোল্লা ২০১৯ সালের ২৮ নভেম্বর বিল্লালের বিরুদ্ধে দুই মামলারই চার্জশিট জমা দেন।

রাষ্ট্রপক্ষ ১১ জনের সাক্ষ্য প্রদানে সক্ষম হয়। সাক্ষী প্রমাণে দোষী সাব্যস্ত হলে আদালত বিল্লালের অনুপস্থিতিতে অস্ত্র রাখায় ১০ বছর কারাদণ্ড, গুলি-কার্তুজ রাখায় সাত বছর কারাদণ্ড ও মাদক মামলায় ১৫ বছর কারাদণ্ডসহ ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন।

রায়ের সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।