ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২১
স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

মানিকগঞ্জ: মানিকগঞ্জে যৌতুক না পেয়ে স্ত্রী মনিকে হত্যার দায়ে স্বামী একরামুল হক রবিনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৬ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আলী হোসাইন এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি একরামুল হক রবিন জেলার সাটুরিয়া উপজেলার গোলড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ইসলামী শরীয়ত মোতাবেক বিয়ের কিছুদিন পরই স্ত্রী মনি ওরফে মিতুর পরিবারের কাছে যৌতুক দাবি করলে এক লাখ ১০ হাজার টাকা রবিনকে দেন মিতুর পরিবারের লোকজন। আবারও আবার মিতুর পরিবারের কাছে সাড়ে চার লাখ টাকা যৌতুক দাবি করে রবিন। পরে যৌতুকের টাকা না পেয়ে ২০০৮ সালের ১৭ জুলাই রাতে মিতুকে শারীরিকভাবে নির্যাতন করে হত্যা করে পালিয়ে যায় রবিন। এর পরদিন ১৮ জুলাই এ ঘটনায় সাটুরিয়া থানায় মামলা দায়ের মিতুর পরিবার। ওই মামলায় রবিন ও রবিনের বাবা রফিকুল ইসলামকে আসামি করা হয়।

এরপর মোট ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামি একরামুল হক রবিনের বিরুদ্ধে মুত্যুদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণা করেন এবং রবিনের বাবা রফিকুল ইসলামের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালতের বিচারক তাকে বেকসুর খালাস দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট একেএম নুরুল হুদা রুবেল এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নিরঞ্জন বসাক এবং অ্যাডভোকেট শফিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।