ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

নওগাঁয় আইনজীবীদের ধর্মঘট ৪র্থ দিনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২১
নওগাঁয় আইনজীবীদের ধর্মঘট ৪র্থ দিনে

নওগাঁ: নওগাঁয় আদালত চত্ত্বরে মুরাদ হোসেন নামে এক আইনজীবীকে মারধর ও লাঞ্ছিতের ঘটনায় চতুর্থ দিনের মতো বিচারিক কার্যক্রম বর্জন কর্মসূচী পালন করছেন আইনজীবীরা।  

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে জেলা বার অ্যাসোসিয়েশনের সভাপতি খোদাদাত খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আইনজীবীকে লাঞ্ছিতের ঘটনায় চার পুলিশ সদস্যকে ক্লোজ করা ছাড়া তেমন কোনো পদক্ষেপ নেয়নি পুলিশ। এজন্য আমাদের কর্মসূচী অব্যাহত রয়েছে। আজকে আমাদের সাধারণ সভা হওয়ার কথা রয়েছে। সভা শেষে পরবর্তী কর্মসূচী কি নেওয়া হবে তা জানানো হবে।

নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বাংলানিউজকে জানান, এই ঘটনায় আইনজীবীদের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। সেখানে পুলিশের চার সদস্যকে ক্লোজ করা হয়েছে। ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। আমরা চেষ্টা করছি দ্রুত বিষয়টি সমাধান করতে।

উল্লেখ্য, সোমবার (০১ ফ্রেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে এক আইনজীবী রিকশা নিয়ে আদালত চত্ত্বরে ঢুকছিলেন। এ সময় তাকে নেমে আদালত চত্ত্বরে প্রবেশের কথা বলেন সেখানে দায়িত্বরত কয়েকজন পুলিশ সদস্য। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে পুলিশ সদস্যরা ওই আইনজীবীকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। পরে এ ঘটনায় আইনজীবীরা আদালত বর্জনের ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।