ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফের পেছালো ছাত্রলীগ নেতা শাহিন হত্যা মামলার রায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
ফের পেছালো ছাত্রলীগ নেতা শাহিন হত্যা মামলার রায় রাজশাহীর ছাত্রলীগ নেতা শাহিন আলম ওরফে শাহিন শাহ

রাজশাহী: রাজশাহীর ছাত্রলীগ নেতা শাহিন আলম ওরফে শাহিন শাহর হত্যা মামলার রায় ঘোষণার দিন আরেকদফা পিছিয়েছে। আগামী ৪ মার্চ রায় ঘোষণার নতুন দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক ওএইচএম ইলিয়াস হোসেন রায়ের নতুন দিন ঘোষণা করেন। এ নিয়ে তৃতীয়বারের মতো রায় ঘোষণার দিন পেছালো।

গত ১০ ডিসেম্বর এ হত্যা মামলার রায় ঘোষণার দিন ছিল। তবে, ১৪ জানুয়ারি পুনরায় দিন ধার্য করেন আদালত। এরপর দ্বিতীয় দফায় পিছিয়ে রায় ঘোষণার জন্য দিন ধার্য করা হয় ১১ ফেব্রুয়ারি। এরপর বৃহস্পতিবার তৃতীয় দফায় পিছিয়ে ৪ মার্চ রায় ঘোষণার দিন ধার্য করা হয়। গত ১১ নভেম্বর যুক্তিতর্ক শেষ হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৮ আগস্ট দুপুরে প্রতিপক্ষের হামলায় খুন হন রাজশাহী কোর্ট কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহিন শাহ।

এ ঘটনায় শাহিন শাহর ছোট ভাই যুবলীগ নেতা নাহিদ আক্তার নাহান বাদী হয়ে পরের দিন রাজপাড়া থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাজপাড়া থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান সিটি করপোরেশনের তৎকালীন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুনসুর রহমানসহ ৩১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এরপর মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। ২০১৭ সালের ডিসেম্বরে মামলাটি বিচারের জন্য রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এসএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।