ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ইভ্যালির রাসেলের নামে প্রতারণার আরেক মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
ইভ্যালির রাসেলের নামে প্রতারণার আরেক মামলা

ঢাকা: প্রতারণা, অর্থ আত্মসাৎ এবং ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের নামে আরেকটি মামলা দায়ের করেছেন এক ভুক্তভোগী।

কামরুল ইসলাম নামে ওই ভুক্তভোগীর দায়ের করা মামলায় রাসেল ও তার স্ত্রীসহ অজ্ঞাতপরিচয় ১০-১২ জনকে আসামি করা হয়েছে।

ভুক্তভোগী কামরুল ইসলাম পণ্য সরবরাহকারী একটি প্রতিষ্ঠানের মালিক।

তিনি মামলার এজাহারে উল্লেখ করেছেন, ইভ্যালির ধানমন্ডি কার্যালয়ে তিনি ৩৫ লাখ টাকা মূল্যের পণ্য সরবরাহ করেছেন। কিন্তু তার পাওনা টাকা পরিশোধ করেনি ইভ্যালি।

রোববার (১৯ সেপ্টেম্বর) ধানমন্ডি ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে ধানমন্ডি থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) অমৃতা জানান, ভুক্তভোগী কামরুল ইসলাম শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে বাদী হয়ে এই তিন ধারায় অভিযোগ তুলে মামলাটি দায়ের করেন। ওই মামলাটি ৪২০, ৪০৬, ৫০৬ ধারায় নথিভুক্ত করা হয়েছে।

ভুক্তভোগী কামরুল ইসলাম ইভ্যালিতে ইলেক্ট্রিক পণ্য সরবরাহ করলেও কোনো পেমেন্ট (বিল) পাননি। পণ্য ডেলিভারি বাবদ পাওনা টাকা চাইলে তাকে ভয়ভীতি প্রদর্শন করা হয়।

এর আগে ১৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের নামে অর্থ আত্মসাতের অভিযোগে গুলশান থানায় আরিফ বাকের নামে এক গ্রাহক ভুক্তভোগী একটি মামলা দায়ের করেন। ওই মামলার পরিপ্রেক্ষিতে ওইদিন বিকেলেই রাসেল ও তার স্ত্রী শামীমাকে আটক করে র‍্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাদের গুলশান থানার মাধ্যমে আদালতে পাঠানো হয়।  

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম ইভ্যালির রাসেল ও তার স্ত্রীকে (প্রতিষ্ঠানটির চেয়ারম্যান) ৩ দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দেন।

আরও পড়ুন>>ইভ্যালির সিইও-চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবেদন ২১ অক্টোবর

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa