ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

পরিবারের কাছে ফিরল সেই ৩ বান্ধবী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২১
পরিবারের কাছে ফিরল সেই ৩ বান্ধবী

ঢাকা: ১০ দিন পর পরিবারের কাছে ফিরল রাজধানীর পল্লবী থেকে নিখোঁজ হওয়া সেই তিন বান্ধবী।

শনিবার (৯ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী থানার উপপরিদর্শক সজিব খান তিন ছাত্রীকে তেজগাঁও ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে আদালতে হাজির করেন।

পরে নারী ও শিশু নির্যাতন আইনের ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।  

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম তাদের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের পরিবারের জিম্মায় দেওয়ার আদেশ দেন আদালত।

তদন্ত কর্মকর্তা সজিব খান বিষয়টি জানান।

গত ৩০ সেপ্টেম্বর পল্লবীর ১১ নম্বর প্যারিস রোডের সি-ব্লক ১৮ নম্বর লাইন এলাকা থেকে তিন ছাত্রী নিখোঁজ হন। তাদের মধ্যে মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটের একজন, পল্লবী ডিগ্রি কলেজের একজন ও দুয়ারি পাড়া কলেজের একজন। তারা একে অপরের বান্ধবী।  

বাসা থেকে বের হওয়ার সময় ওই তিন ছাত্রী নগদ টাকা, স্বর্ণালংকার, স্কুল সার্টিফিকেট ও মূল্যবান সামগ্রী সঙ্গে নিয়ে যায়।

এ ঘটনায় নিখোঁজ এক শিক্ষার্থীর বড় বোন অ্যাডভোকেট কাজী রওশন দিল আফরোজ পল্লবী থানায় ৩ অক্টোবর রাতে অপহরণ মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পরই চারজনকে গ্রেপ্তার করা হয়। পরদিন ওই চার আসামির মধ্যে রকিবুল্লাহর নামের এক আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। অপর তিন আসামি মো. তরিকুউল্লাহ, জিনিয়া ওরফে টিকটক জিনিয়া রোজ এবং শরফুদ্দিন আহম্মেদ অয়নের বয়স নির্ধারণের পর রিমান্ড শুনানির আদেশ দেন আদালত। ৬ অক্টোবর রিমান্ড শেষে রকিবুল্লাহকে কারাগারে পাঠানো হয়।

এদিকে, গত বুধবার ভোরে মিরপুর বেড়িবাঁধ এলাকা থেকে ওই তিন ছাত্রীকে উদ্ধার করে র‌্যাব। পরে তাদের তেজগাঁও ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়।

বালাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২১
কেআই/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa