ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন 

মানিকগঞ্জ: মানিকগঞ্জে হত্যা মামলায় ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৪ অক্টোবর) বিকেল ৪টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য দুই আসামীর উপস্থিতিতে এই রায় দেন।

রায়ে প্রত্যেক আসামীকে দশ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ঢাকার সাভারের জোরলপুর কান্দার চর এলাকার চান মিয়া ছেলে হাসান মিয়া ও ইজু মিয়া, একই এলাকার আব্দুর রহমানের ছেলে আব্দুর রহিম মাহমুদ, হেমায়েতপুরের জয়নাবাড়ী এলাকার ইসমাইলের হোসেনের ছেলে মনির হোসেন, একই এলাকার ওহাব আলীর ছেলে দারোগ আলী ও বাগেরহাটের শরণখোলার থানার দক্ষিণ রাজাপুর এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুর রহিম।

মামলার সংক্ষিপ্ত এজহারে বলা হয়, ২০১২ সালের ১৪ জুলাই রাত ১০টার দিকে রাজধানীর মিরপুরের বাসাবাড়ী থেকে প্রাইভেটকার চালিয়ে সাভারের হেমায়েতপুরে উদ্দেশ্যে রওনা দেন চালক আনোয়ার হোসেন খোকা। পরে রাত ১১টার দিকে তার স্ত্রী পাপিয়া আক্তার ও পরিবারের লোকজন তার ফোনে কল করলে অপরিচিত একজন ব্যক্তি রিসিভ করে বলেন- ‘ফোনটি চার্জে দিয়ে রেখে চারজন যাত্রী নিয়ে সিলেটের জাফলং গেছেন আনোয়ার। ’
পরদিন ১৫ জুলাই মানিকগঞ্জ সদর থানার অরঙ্গবাদ এলাকা থেকে আনোয়ারের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দায়ে করা মামলায় ১৩ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া শেষে রোববার এ রায় দেন বিচারক।

রাষ্টপক্ষের আইনজীবী (এপিপি) নিরঞ্জন বসাক এ রায়ে সন্তোষ প্রকাশ করেন। তবে আসামি পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম, মো. লুৎফর রহমান ও শেখ মো. নজরুল ইসলাম রায়ের বিরুদ্ধে আপিলের কথা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa