ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

মেডিক্যাল শিক্ষার্থীদের খাতা অন্য কলেজে পাঠানো উচিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
মেডিক্যাল শিক্ষার্থীদের খাতা অন্য কলেজে পাঠানো উচিত প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন

ঢাকা: মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার উত্তরপত্র (খাতা) নিজের কলেজে না দেখে অন্য মেডিক্যাল কলেজে মূল্যায়নের জন্য পাঠানো উচিত বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

একটি মেডিক্যাল কলেজের শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন কার্ড না দেওয়া সংক্রান্ত এক মামলার শুনানিতে আপিল বেঞ্চে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের(বিএমডিসি) আইনজীবীকে উদ্দেশ্যে করে বৃহস্পতিবার এমন মন্তব্য করেছেন প্রধান বিচারপতি।

আদালতে বিএমডিসির পক্ষে ছিলেন আইনজীবী তানজীব উল আলম। ওই শিক্ষার্থীদের পক্ষে ছিলেন আইনজীবী আশরাফ আলী।  

আদালতে বিএমডিসির আইনজীবী জানান, ওই শিক্ষার্থী ভর্তির নির্ধারিত স্কোর,মেরিট লিস্ট ক্রম নিয়ে সঠিক তথ্য দেননি। তাই তাকে রেজিস্ট্রেশন দিতে রাজি হয়নি বিএমডিসি। এ কারণে সে হাইকোর্টে এসে রিট করে বিভিন্ন বর্ষে পরীক্ষা দিয়েছে। ওর তো গোড়ায় গলদ। সে প্রতারণা করে ভর্তি হয়েছে।  

এ মামলার শুনানির এক পর্যায়ে বিএমডিসির আইনজীবীকে উদ্দেশ্যে করে প্রধান বিচারপতি বলেন, মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার খাতা (উত্তরপত্র) একই কলেজে না দেখে অন্য মেডিক্যাল কলেজে পাঠিয়ে সে খাতা দেখানো উচিত।


বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, অক্টোবর ২৮,২০২১ 
ইএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa