ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হামলার শিকার সেই ৪ সাংবাদিকের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
হামলার শিকার সেই ৪ সাংবাদিকের জামিন

ঢাকা: রাজধানীর পল্লবীতে সংবাদ সংগ্রহের সময় স্থানীয় যুবলীগ নেতা আল মাহমুদ নয়ন ও তার সহযোগীদের হামলার শিকার চার সাংবাদিক হামলাকারীদের দায়ের করা মিথ্যা মামলায় জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার (০৪ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

জামিন পাওয়া চার সাংবাদিক হলেন—বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট মিরাজ মাহবুব ইফতি, দৈনিক বাংলাদেশের আলোর সিনিয়র রিপোর্টার জহিরুল ইসলাম, অনলাইন পোর্টাল জাগো কণ্ঠের ক্যামেরা পারসন মো. আলী ও সাপ্তাহিক নতুন বার্তার সম্পাদক ইউসুফ আহমেদ তুহিন।

এদিন তারা আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করেন।

গত ২৮ অক্টোবর রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর পল্লবী থানার পলাশ নগরের বেলতলা ১০০ দাগ এলাকায় একটি মাদরাসা দখলের সংবাদ সংগ্রহ করতে গেলে ওই চার সাংবাদিকের ওপর হামলা করেন যুবলীগ নেতা আল মাহমুদ নয়ন ও তার সহযোগীরা। হামলায় সাপ্তাহিক নতুন বার্তার সম্পাদক ইউসুফ আহমেদ তুহিন (৪০) নামে এক সাংবাদিক আহত হন।

ইউসুফ আহমেদ তুহিন বাংলানিউজকে বলেন, ঘটনার রাত সাড়ে ১১টার দিকে বিশ্বস্ত সূত্রে জানতে পারি, যুবলীগ নামধারী একদল সন্ত্রাসী পলাশনগরে একটি মাদরাসা দখল করছে। পল্লবী থানার সেকেন্ড অফিসার কাওসারকে জানিয়ে সংবাদ সংগ্রহ করার জন্য বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট মিরাজ মাহবুব ইফতি, দৈনিক বাংলাদেশের আলোর সিনিয়র রিপোর্টার জহিরুল ইসলাম ও অনলাইন পোর্টাল জাগো কণ্ঠের ক্যামেরা পারসন মো. আলীসহ ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই যুবলীগ নেতা নয়ন ও তার সাঙ্গপাঙ্গরা পলাশনগরের বেলতলা ১০০ দাগ এলাকায় অবস্থিত আনোয়ারুল উলুম মাদরাসা থেকে শিক্ষক ও ছাত্রদের পিটিয়ে বের করে দিচ্ছে।

তিনি আরও বলেন, ঘটনার ভিডিও ধারণ করতে গেলে যুবলীগ নেতা নয়ন, আনোয়ার, আজমান, জালাল, বাদলসহ প্রায় ২০ থেকে ৩০ জন অস্ত্রসহ আমাদের ওপর হামলা চালায়। এ সময় নয়নের সঙ্গে থাকা আজমান নামের এক যুবক তার কোমর থেকে পিস্তল বের করে আমার মাথায় ও কপালের ওপর আঘাত করেন। পরে সহকর্মী ও স্থানীয়রা আমাকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে, পরে ওই রাতে পল্লবী থানায় একটি অভিযোগ করেছি।

অভিযোগটি মামলা হিসেবে রেকর্ডের আগেই হামলাকারীদের মধ্যে আনোয়ার হোসেন নামে এক ব্যক্তি মারধর, চুরিসহ বিভিন্ন অভিযোগে এই চার সাংবাদিকের নামে মামলা করেন।

আরও পড়ুন: চার সাংবাদিকের ওপর যুবলীগ নেতার হামলা

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad