ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

মেহেরপুরে মাদক মামলায় আব্দুস সালামের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
মেহেরপুরে মাদক মামলায় আব্দুস সালামের যাবজ্জীবন

মেহেরপুর: মেহেরপুরে মাদকের মামলায় আব্দুস সালাম (৫৫) নামে এক হেরোইন বিক্রেতাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেল ৩টার দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন।

আব্দুস সালাম মেহেরপুরের গাংনী উপজেলার রামকৃষ্ণপুর ধলা গ্রামের মোক্তার হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১২ সালের ১১ সেপ্টেম্বর গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুরের গাংনী র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হেলাল উদ্দিনের নেতৃত্বে রামকৃষ্ণপুর ধলা গ্রামে আব্দুস সালামের বাড়িতে অভিযান চালান। অভিযানে আব্দুস সালামের ঘরের সানশেডের ওপর থেকে ৪৫ গ্রাম হেরোইন ও চার রাউন্ড গুলিসহ একটি পিস্তল পাওয়ায় তাকে আটক করা হয়। ওই ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ১৯(১) এর টেবিল ১ (খ) ধারায় আব্দুস সালাম ও তার অপর সহযোগী পার্শ্ববর্তী খাসমহল গ্রামের কালাচাঁদের ছেলে আনারুলকে আসামি করে গাংনী থানায় একটি মামলা করা হয়। যার সেশন কেস নং ৭২/১৩। জি আর কেস নং ৬৩৬(ক)। মামলায় মোট ১৪ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়। এতে আসামি আব্দুস সালাম দোষী প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার এ রায় দেন আদালত।

অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার অপর আসামি আনারুল ইসলামকে বেকসুর খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পিপি কাজী শহিদুল হক। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট কামরুল হাসান।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa