ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

গণমাধ্যম কর্মীর মৃত্যু: ডিএনসিসির গাড়িচালক রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
গণমাধ্যম কর্মীর মৃত্যু: ডিএনসিসির গাড়িচালক রিমান্ডে

ঢাকা: সড়ক দুর্ঘটনায় গণমাধ্যম কর্মী আহসান কবির খানের (৪৬) মৃত্যুর মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লাবাহী গাড়ির চালক আবু হানিফ ওরফে ফটিকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

রোববার (২৮ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী রিমান্ডের এ আদেশ দেন।

 

কলাবাগান থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা শরীফ সাফায়েত হোসেন রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।  

এদিন তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার এসআই আরিফ হোসেন আসামিকে আদালতে হাজির করে সড়ক পরিবহন আইনে করা মামলায় পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।  

আবেদনে বলা হয়, জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করে। আসামির বিরুদ্ধে তদন্ত অব্যাহত আছে। তার নাম-ঠিকানা যাচাই করা সম্ভব হয়নি। এ দুর্ঘটনাটি দেশব্যাপী সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে মামলার ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন, ঘটনার সাথে অন্য কেউ জড়িত আছে কি না তা যাচাই ও জড়িত থাকলে গ্রেফতার করা সম্ভব হবে। তবে, আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

গত ২৬ নভেম্বর রাতে চাঁদপুরের হাইমচর এলাকায় অভিযান চালিয়ে ময়লাবাহী ডাম্প ট্রাকের চালক হানিফ ওরফে ফটিককে (২৩) গ্রেপ্তার করে র‌্যাব।

জানা যায়, সোনারগাঁ মোড় থেকে পান্থপথে যাওয়ার রাস্তার সিগন্যালে অপেক্ষা করছিলেন মোটর সাইকেলের পিছনের আসনে বসা আরোহী গনমাধ্যম কর্মী আহসান কবির খান। এ সময় অন্যান্য গাড়ির সঙ্গে ডিএনসিসির একটি ময়লাবাহী ডাম্প ট্রাক (পরীক্ষাধীন নম্বরঃ ৫১২৮) সেখানে অপেক্ষা করছিল। সিগন্যাল ছাড়া মাত্রই আহসান কবির খানের মোটরসাইকেল ধাক্কা খেলে তিনি মাটিতে ছিটকে পড়েন। ময়লাবাহী গাড়ির চালক গাড়িটি না থামিয়ে তার ওপর দিয়ে চালিয়ে চলে যায়।  

এ সময় অন্যান্য মোটর সাইকেলচালক এবং স্থানীয় লোকজন গাড়িটিকে ধাওয়া দিলে ময়লাবাহী ডাম্প ট্রাকটি গ্রিনরোড সিগন্যাল পর্যন্ত গিয়ে চালক এবং তার সহকারী গাড়িটি রেখে পালিয়ে যায়। উপস্থিত পথচারীরা আহসান কবিরকে ঘটনাস্থল হতে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় নিহতের স্ত্রী নাদিরা পারভীন বাদী হয়ে পরিবহন আইন ২০১৮ এর ১০৫ সড়ক ধারায় কলাবাগান থানায় মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।