ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

রায়েন্দা-বড়মাছুয়া ফেরিঘাটে যাত্রীটোল আদায়ে নিষেধাজ্ঞা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
রায়েন্দা-বড়মাছুয়া ফেরিঘাটে যাত্রীটোল আদায়ে নিষেধাজ্ঞা

ঢাকা: রায়েন্দা-বড়মাছুয়া নৌরুটের ফেরিঘাটে যাত্রীদের কাছ থেকে টোল আদায়ের ওপর ছয় মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

ইজারদারের নির্দিষ্ট হারে টোল আদায় সংক্রান্ত খুলনার বিভাগীয় কমিশনারের সিদ্ধান্ত ছয় মাসের জন্য স্থগিত করে সোমবার (২৯ নভেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন  রিটকারী আইনজীবী চঞ্চল কুমার বিশ্বাস।

বাগেরহাটের শরণখোলা উপজেলার রায়েন্দা থেকে পিরোজপুরের মঠবাড়িয়ার বড়মাছুয়া ঘাটে পারাপারে ফেরি স্থাপন করে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

আর ফেরি দিয়ে চলাচলকারী যানবাহনের কাছ থেকে টোল আদায় করছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

এই ফেরিঘাট দিয়ে চলাচলকারী যাত্রীদের কাছ থেকে নির্দিষ্ট হারে টোল আদায় করতে গত ১৬ নভেম্বর খুলনার বিভাগীয় কমিশনার সিদ্ধান্ত দেন।

গত ১০ নভেম্বব সকালে রায়েন্দা ফেরি ঘাটে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজি এবং বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন বলেশ্বর নদীতে  যৌথভাবে এ ফেরি সার্ভিসের উদ্বোধন করেন।

আইনজীবী চঞ্চল কুমার বিশ্বাস জানান, নীতিমালা অনুসারে কেবল ফেরিঘাট হস্তান্তর হলে বিভাগীয় কমিশনার টোল আদায়ের সিদ্ধান্ত দিতে পারেন। কিন্তু এ ফেরিঘাট সড়ক ও জনপথ বিভাগের নিয়ন্ত্রণাধীন। এ কারণে বিভাগীয় কমিশনারের ওই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে এ রিট করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, নভেম্বর ২৯,২০২১
ইএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa