ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

ফৌজদারি মামলা

সহকারী জজ শাহ্ পরানের যোগদান স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
সহকারী জজ শাহ্ পরানের যোগদান স্থগিত

ঢাকা: বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ গ্রহণক্রমে ১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে সহকারী জজ (শিক্ষানবিশ) পদে নবনিয়োগপ্রাপ্ত মো. শাহ্ পরানের যোগদানের কার্যক্রম স্থগিত করেছে আইন ও বিচার বিভাগ।

তার বিরুদ্ধে ফৌজদারি মামলা চলমান থাকায় সহকারী জজ (শিক্ষানবিশ), নেত্রকোণা হিসেবে যোগদানের কার্যক্রম স্থগিত করে আইন ও বিচার বিভাগ থেকে বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) এ সম্পর্কিত আদেশ জারি করা হয়।

আইন মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, শাহ্ পরানের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলমান থাকার বিষয় আইন ও বিচার অবগত ছিল না। এছাড়া, শাহ্ পরান তার বিরুদ্ধে মামলা চলমান থাকার বিষয়টি আইন ও বিচার বিভাগকে অবহিত করেননি। বিষয়টি আইন ও বিভাগের গোচরিভূত হওয়ার পর তার সহকারী জজ (শিক্ষানবিশ) পদে যোগদানের কার্যক্রম বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ গ্রহণক্রমে স্থগিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন ১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষা, ২০১৯ এর মাধ্যমে প্রার্থী শাহ্ পরানকে সহকারী জজ পদে নিয়োগের জন্য আইন ও বিচার বিভাগে সুপারিশ পাঠায়। এর প্রেক্ষিতে, শাহ্ পরানের সহকারী জজ পদে নিয়োগের পূর্বে তার প্রাক-পরিচয় যাচাইয়ের জন্য আইন ও বিচার বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়। এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার প্রাক-পরিচয় যাচাইপূর্বক মন্তব্যসহ প্রতিবেদন দেয়, যেখানে শাহ্ পরান সম্পর্কে কোনো বিরূপ তথ্য পাওয়া যায়নি উল্লেখ করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রাপ্ত প্রতিবেদনের ভিত্তিতে রাষ্ট্রপতির অনুমোদন নিয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে আইন ও বিচার বিভাগ গত ২৫ নভেম্বর প্রজ্ঞাপনের মাধ্যমে শাহ্ পরানকে সহকারী জজ পদে নিয়োগ দিয়ে সহকারী জজ (শিক্ষানবিশ), নেত্রকোণা হিসেবে পদায়ন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa