ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

ঘুষ নেওয়ার সময় গ্রেপ্তার আলাউদ্দিন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
ঘুষ নেওয়ার সময় গ্রেপ্তার আলাউদ্দিন কারাগারে আইভিঅ্যান্ডইই’র বেসামরিক কর্মচারী মো. আলাউদ্দিন মিয়া

ঢাকা: ৫০ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় গ্রেপ্তার প্রতিরক্ষা ক্রয় মহাপরিদফতরের আওতাধীন ‘ইন্সপেক্টরেট অব ভেহিক্যাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইকুইপমেন্ট’ (আইভিঅ্যান্ডইই) বিভাগের বেসামরিক কর্মচারী মো. আলাউদ্দিন মিয়াকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারি পরিচালক তাহাসিন মুনাবীল হক আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। সেই আবেদন মঞ্জুর করে আদেশ দেন বিচারক। তবে এ সময় আলাউদ্দিন মিয়ার পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

আদালতে দুদকের সাধারণ নিবন্ধন (জিআর) শাখার কর্মকর্তা মো. জুলফিকার আলী এ তথ্য জানান।

গত সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে ধানমন্ডির স্টার কাবাবের তৃতীয় তলা থেকে ঘুষের টাকাসহ আলাউদ্দিন মিয়াকে গ্রেপ্তার করে দুদক। এরপর দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক তাহাসিন মুনাবীল হক বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সরবরাহকৃত পণ্যের প্রতিবেদন দেওয়ার জন্য আসামি আলাউদ্দিন মিয়া আইভি অ্যান্ড ইই বিভাগের এক ঠিকাদারের কাছে পণ্যের দামের ২ শতাংশ হারে ঘুষ দাবি করেন। এরপর ঠিকাদারের পক্ষ থেকে এ কথা দুদককে জানানো হয়।

সার্বিক নথিপত্র ও আসামির বক্তব্য যাচাই-বাছাই করে দেখা গেছে ঘুষের টাকার কিছু অংশ তিনি (আলাউদ্দিন) বিভিন্ন সময় ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে নিয়েছেন। তার প্রমাণ দুদক এনফোর্সমেন্ট ইউনিটের হাতে রয়েছে। সোমবার আরেক দফায় ঘুষের ৫০ হাজার টাকা নেওয়ার সময় হাতেনাতে গ্রেপ্তার হন আসামি আলাউদ্দিন।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa