ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

সম্রাটের সহযোগী জাকির দম্পতির বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
সম্রাটের সহযোগী জাকির দম্পতির বিচার শুরু ফাইল ছবি

ঢাকা: ক্যাসিনোকাণ্ডে বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের অন্যতম সহযোগী যুবলীগ নেতা জাকির হোসেন এবং তার স্ত্রী আয়েশা আক্তার সোমার বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালত এ আদেশ দেন।

একইসঙ্গে আদালত আগামী ১১ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কৌঁসুলি মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ তথ্য নিশ্চিত করেন।

এ দিন দুই আসামি আদালতে হাজির হন। ঢাকা বারের সভাপতি আব্দুল বাতেনসহ কয়েকজন আইনজীবী তাপস চন্দ্র দাস তাদের অব্যাহতি চেয়ে শুনানি করেন। দুদকের পক্ষে তার বিরুদ্ধে চার্জগঠনের আর্জি জানানো হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। জবাবে আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান। এরপর আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন।

এদিন দুই আসামি স্বেচ্ছায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

ক্যাসিনো ব্যবসা, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের হোতা হিসেবে পরিচিত জাকির হোসেনের সহায়তায় চার কোটি ৬৩ লাখ ১৩ হাজার ৩০০ টাকার সম্পদ অবৈধভাবে অর্জনের অভিযোগে সোমাকে একমাত্র আসামি করে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ ২০১৯ সালের ১৭ ডিসেম্বর মামলাটি করেন কমিশনের সহকারী পরিচালক সাইফুল ইসলাম। মামলাটি তদন্ত করে গত ২২ ফেব্রুয়ারি একই ব্যক্তি জাকির হোসেন ও সোমাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বলা হয়, আসামি আয়েশা আক্তার সোমা একজন গৃহিণী। তার নামে আলাদা আয়কর নথি থাকলেও নিজস্ব কোনো আয়ের উৎস নেই। তবে আসামি সোমা তার স্বামী জাকির হোসেনের সহায়তায় জ্ঞাত আয়বহির্ভূত পাঁচ কোটি এক লাখ ১৫ হাজার ১৬৪ টাকার সম্পদ নিজেদের ভোগদখলে রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa