ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

শেরপুরে ধর্ষণের দায়ে যুবকের ‘ডবল’ যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
শেরপুরে ধর্ষণের দায়ে যুবকের ‘ডবল’ যাবজ্জীবন

শেরপুর: শেরপুরে নবম শ্রেণিতে পড়ুয়া এক মাদরাসা ছাত্রীকে অপহরণ করে ধর্ষণের দায়ে মফিজুল ইসলাম নামে এক যুবকের ‘ডবল’ যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারজ্জামান ধর্ষকের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

 

সাজাপ্রাপ্ত মফিজুল ইসলাম ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানাধীন বৈঠামারি গ্রামের চানু মণ্ডলের ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু রায় বাংলানিউজকে জানান, ২০১৩ সালের ৪ জুলাই দুপুর ২টার দিকে শেরপুর সদরের সাপমারি দাখিল মাদরাসার নবম শ্রেণিতে পড়ুয়া ছাত্রীকে মাদরাসা থেকে তিলকান্দি গ্রামের বাড়ি যাওয়ার পথে মফিজুল তার দুই সহযোগীকে নিয়ে সিএনজি অটোরিকশায় অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। পরে ওই মাদরাসা ছাত্রীকে মফিজুল একাধিকবার ধর্ষণ করেন। ঘটনার ২৭ দিন পর ভিকটিমকে উদ্ধার ও ধর্ষককে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে একটি মামলা দায়ের করলে ২০২০ সালের ১৯ অক্টোবর আদালতে চার্জগঠন করা হয়। পরে জামিন নিয়ে অভিযুক্ত মফিজুল পালিয়ে যান। বিচারিক পর্যায়ে ৫ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ধর্ষণের অভিযোগে মফিজুলের যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস এবং অপহরণের অভিযোগে ১৪ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন করে আদালত।  

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।