ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ওসি শাকিলকে কেন জামিন নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
ওসি শাকিলকে কেন জামিন নয় শাকিল উদ্দিন আহমেদ

ঢাকা: দুর্নীতির মামলায় রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, সাময়িক বরখাস্তকৃত) শাকিল উদ্দিন আহমেদকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৫ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের বেঞ্চ তিন সপ্তাহের রুল জারি করেন।



আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এম কে রহমান।  রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আমিন উদ্দিন মানিক জানান, এজাহার মতে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থেকে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অপরাধমূলক অসদাচরণ করে ২০১৯ সালের ১১ জুনের পুঠিয়া থানার ৮ নম্বর মামলায় ৮ জন আসামির নাম উল্লেখ থাকা সত্ত্বেও আসামিদেরকে বাঁচাবার উদ্দেশ্যে কারসাজি মূলকভাবে মামলার এজাহার পরিবর্তন করেন। এছাড়া প্রাথমিক তথ্য বিবরণীতে আসামির নাম ও ঠিকানা সম্বলিত কলামে ‘অজ্ঞাতনামা' লিখে মামলা রুজু করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) তার নামে মামলা করে।

চলতি বছরের ২৪ জানুয়ারি দুদকের সহকারী পরিচালক মো. আল-আমিন বাদী হয়ে রাজশাহীর দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা দায়ের করেন। পরে হাইকোর্টের নির্দেশনা অনুসারে ১২ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করলে তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানো হয়।

সাবেক ওই ওসি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছেন বলে জানান আমিন উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।