ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শিশু ধর্ষণ মামলায় ৮৫ বছরের বৃদ্ধের আমৃত্যু কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
শিশু ধর্ষণ মামলায় ৮৫ বছরের বৃদ্ধের আমৃত্যু কারাদণ্ড

রাঙামাটি: ১১ বছরের এক শারীরিক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের দায়ে হারুণ অর রশিদ (৮৫) নামে এক বৃদ্ধকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে তিন লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ৬০ দিনের মধ্যে আসামির সহায়-সম্পদ বিক্রি করে অর্থ আদালতে জমাদানের নির্দেশ দেওয়া হয়েছে।

 

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে রাঙামাটি নারী ও শিশু  নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) এ.ই.এম ইসমাইল হোসেন এ রায় দেন।  

২০২০ সালের ৪ অক্টোবর সকালে রাঙামাটির নানিয়ারচর উপজেলায় মায়ের অনুপস্থিতে ঘরে ঢুকে শিশুটিকে ধর্ষণ করেন বৃদ্ধ হারুন। ঘটনাস্থলেই বৃদ্ধ ধরা পড়েন। পরে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। শিশুটির মা বাদী হয়ে ঘটনার দিনই ওই বৃদ্ধের নামে নানিয়ারচর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দিলেন আদালত।

আরও পড়ুন: বাকপ্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে ৮৫ বছরের বৃদ্ধ কারাগারে

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাশেদ ইকবাল বলেন, মেডিকেল রিপোর্ট ও ডিএনএ টেস্টে ধর্ষণের আলামত মেলেনি। এ রায়ে আমরা সংক্ষুদ্ধ। আসামির বয়স বিবেচনা রায়ে প্রতিফলিত হয়নি। উচ্চ আদালতে আমরা এ রায়ের বিরুদ্ধে আপিল করব।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি রফিকুল ইসলাম বলেন, সাক্ষ্য প্রমাণে রাষ্ট্রপক্ষ সক্ষম হওয়ায় আদালত এ রায় দিয়েছেন। ভিকটিম ন্যায় বিচার পেয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।