ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শফিক তুহিনের মামলায় সঙ্গীতশিল্পী আসিফের বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
শফিক তুহিনের মামলায় সঙ্গীতশিল্পী আসিফের বিচার শুরু আদালতে সঙ্গীতশিল্পী আসিফ আকবর। ছবি: বাংলানিউজ

ঢাকা: তথ্য-প্রযুক্তি আইনে সঙ্গীতশিল্পী শফিক তুহিনের দায়ের করা মামলায় আরেক সঙ্গীতশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেবেন।

 

একইসঙ্গে এই মামলায় আগামী ২৩ জুন সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত।

এদিন আসিফের পক্ষে আইনজীবী মইন ফিরোজ অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম অব্যাহতির আবেদনের বিরোধিতা করে অভিযোগ গঠনের আর্জি জানান।  

গত ৮ নভেম্বর অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আদালত পরদিন আদেশের জন্য রাখেন। পরে তা পিছিয়ে ১৩ জানুয়ারী ধার্য করেন আদালত।  

এদিন আইনজীবীরা আবারও শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত অভিযোগ গঠনের আদেশ দিয়ে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

২০১৮ সালের ৪ জুন গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন আসিফের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ১ জুন চ্যানেল টোয়েন্টিফোরের সার্চ লাইট অনুষ্ঠানের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই আসিফ আকবর তারসহ বিভিন্ন গীতিকার ও সুরকারের ৬১৭টি গান বিক্রি করেছেন। ২ ‍জুন এ বিষয়ে ফেসবুকে একটি পোস্ট দেন শফিক তুহিন। সেই পোস্টের পরিপ্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে এসে বাদীকে নিয়ে আপত্তিকর মন্তব্যসহ হুমকি দেন।

এ ঘটনায় ২০১৯ সালের ২০ নভেম্বর পুলিশ পৃথক দুটি অভিযোগে দণ্ডবিধি ও তথ্য প্রযুক্তি আইনে দুটি অভিযোগপত্র দাখিল করে। এর মধ্যে সাইবার সংক্রান্ত অভিযোগটি বিচারের জন্য ট্রাইব্যুনালে আসে।  

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
কেআই/ এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।