ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জামিনে মুক্তি পেলেন নবনির্বাচিত চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
জামিনে মুক্তি পেলেন নবনির্বাচিত চেয়ারম্যান ফয়েজ উল্লাহ জিসান

লক্ষ্মীপুর: জামিনে মুক্তি পেয়েছেন লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার লামচর ইউপি চেয়ারম্যান ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারী। জিসান ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে উপজেলার লামচর ইউনিয়ন থেকে চেয়ারম্যান নির্বাচিত হন।

তবে এখন পর্যন্ত তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়নি।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় তিনি কারাগার থেকে বের হয়েছেন। তার সঙ্গে আরও ৩১ জন জামিনে মুক্তি পেয়েছেন।

এদিন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে, মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে সিনিয়র জুডিশিয়াল রামগঞ্জ আমলি আদালতে হাজির হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিবাদি পক্ষের আইনজীবী মো. খোরশেদ আলম।

আদালত সূত্র জানায়, ইউপি নির্বাচনকালীন রামগঞ্জের লামচর ইউনিয়নে সহিংসতা ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে লামচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নৌকার প্রার্থী মাহেনারা পারভীন পান্নার ছেলে সাইফুল ইসলাম বাদী হয়ে ৩৬ জনের বিরুদ্ধে রামগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এতে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের বহিস্কৃত যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারীকেও আসামি করা হয়।

প্রসঙ্গত, ২৮ নভেম্বরের ভোটে জিসান চেয়ারম্যান নির্বাচিত হন। পরে আসামিরা উচ্চ আদালতে আবেদন করে চার সপ্তাহের জামিন পান। মেয়াদ শেষে মঙ্গলবার তারা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।