ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের ফাঁসি

মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদর উপজেলায় কৃষক শাইজুদ্দিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড এবং অপর দুইজনকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। এছাড়াও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে আসামির উপস্থিতিতে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এ রায় দেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- ছাহের উদ্দিন। কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, দলিল উদ্দিন, সেলিম উদ্দিন এবং এদের সকলের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলা পুটাইল ইউনিয়নের দক্ষিণ পুটাইল এলাকায়।

মামলা সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিষয়ে ২০১৩ সালের ১২ জুন সকালে আসামিরা কাতরা (বল্লম) দিয়ে মানিকগঞ্জ সদরের পুটাইল এলাকার কৃষক শাইজুদ্দিনের ওপর হামলা চালায় এবং কাতরার আঘাতে ক্ষতবিক্ষত হয়ে ঘটনাস্থলে মারা যান তিনি। পরে ঘটনার দিন বিকেলে ছাহের উদ্দিন, দলিল উদ্দিন, সেলিম উদ্দিন, সোহেল হোসেন, মনজুরুল করিম, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান বেগম, রেজাউল করিমকে আসামি করে সদর থানায় মামলা করেন নিহতের ছেলে আশিম আলী এবং ওই বছরের ২৮ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা এসআই আজগর আলী ১০ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। নিহত শাইজুদ্দিন এবং আসামিরা আপন ভাই ভাতিজা। মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় সাহেল হোসেন, মনজুরুল করিম, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান বেগম, রেজাউল করিমকে খালাস দেওয়া হয়েছে।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসাক এবং আসামি পক্ষের আইনজীবী মেজবা-উল-হক মামলা পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa