ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

নিম্ন আদালতের সবাইকে বুস্টার ডোজ নেওয়ার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
নিম্ন আদালতের সবাইকে বুস্টার ডোজ নেওয়ার নির্দেশ

ঢাকা: দ্বিতীয় ডোজ দেওয়ার ৬ মাস অতিক্রান্ত হওয়া সাপেক্ষে  অধস্তন আদালত ও ট্রাইব্যুনালের বিচারক এবং কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ নেওয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

এতে ১ ফেব্রুয়ারির মধ্যে বুস্টার ডোজ নিয়ে ৩ ফেব্রুয়ারি এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য হাইকোর্টের রেজিস্ট্রার বরাবরে পাঠাতে বলা হয়েছে।

প্রধান বিচারপতির আদেশে এ বিষয়ে রোববার (২৩ জানুয়ারি) বিজ্ঞপ্তি জারি করেছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সব অধস্তন আদালত ও ট্রাইব্যুনালের বিচারক এবং কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা এখনও কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ নেননি তাদেরকে দ্বিতীয় ডোজ নেওয়ার তারিখ থেকে ৬ মাস অতিক্রান্ত হওয়া সাপেক্ষে আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে দেশের প্রত্যেক জেলার জেলা ও দায়রা জজ/মহানগর এলাকার মহানগর দায়রা জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অধীনস্থ বিচারক, কর্মকর্তা/কর্মচারী এবং অন্যান্য ক্ষেত্রে সংশ্লিষ্ট বিচারক নিজেরসহ অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ টিকাদান কার্ড/টিকা সনদের কপি সংগ্রহপূর্বক ভ্যাকসিনের বুস্টার ডোজ নেওয়া সংক্রান্ত তথ্যাবলী ৩ ফেব্রুয়ারির  মধ্যে ইমেইলে  এবং হার্ডকপি হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের কাছে পাঠাতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ২৩ জানুয়ারি,২০২২
ইএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa