ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

নারী নির্যাতন মামলায় পুলিশ সদস্য কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
নারী নির্যাতন মামলায় পুলিশ সদস্য কারাগারে

বরিশাল: নারী নির্যাতন মামলায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) এক সাবেক নায়েককে কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরে আসামির জামিন আবেদন বাতিল করে এ নির্দেশ দেন বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ।

নায়েক আরিফুর রহমান বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের আবদুল আজিজ হাওলাদারের ছেলে। তিনি বিএমপির পিওএন শাখার নায়েক হিসেবে কর্মরত ছিলেন।

বাদী জেসমিন জানান, ২০১৩ সালে আরিফের সঙ্গে তার বিয়ে হয়। তাদের সংসারে দুটি সন্তান রয়েছে। তবে বিয়ের কয়েক বছর পর থেকেই যৌতুক চেয়ে মানসিক ও শারীরিক নির্যাতন চালাতেন আরিফ। বিচার চেয়ে গত বছরের সেপ্টেম্বর মাসে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে যৌতুক নিরোধ আইনে মামলা করেন জেসমিন।

এদিকে যৌতুক না পেয়ে নভেম্বর মাসে আরেকটি বিয়ে করেন আরিফ। এছাড়া অক্টোবর মাসের ৭ তারিখ আদালতে হাজির হয়ে মামলা থেকে জামিন নেন। জামিন পাওয়ার পরের দিন বাদীর বাড়িতে গিয়ে তাকে মারধর করেন আরিফ। সেই পরিপ্রেক্ষিতে আদালতে আসামির জামিন বাতিলের আবেদন করেন জেসমিন। এরপর আদালতের বিচারক আরিফুরের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ফয়েজুল হক ফয়েজ জানান, আরিফ হাইকোর্ট থেকে জামিন নিয়েছিলেন। মেয়াদ শেষ হলে মঙ্গলবার আবারও জামিনের আবেদন করেন তিনি। কিন্তু বিচারক তার আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরিফকে বিএমপি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
এমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।