ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

হোসেনি দালানে বোমা হামলা মামলা

আপিল করবে রাষ্ট্রপক্ষ, আসামিপক্ষের সন্তোষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
আপিল করবে রাষ্ট্রপক্ষ, আসামিপক্ষের সন্তোষ ছবি: সংগৃহীত

ঢাকা: পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে পুরনো ঢাকার হোসেনি দালানে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় দু’জনের সাজা হলেও ছয়জন খালাস পেয়েছেন। এ রায়ে সন্তোষ প্রকাশ করেছে আসামিপক্ষ।

তবে রায় দেখে আপিলের সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

মঙ্গলবার (১৫ মার্চ) ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ মামলার রায় দেন।

রায়ের পর রাষ্ট্রপক্ষের আইনজীবী ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, আমরা রায়ে সন্তুষ্ট না। অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই আসামির সাজা হয়েছে। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৬ জন খালাস পেয়েছেন। আমরা আপিল করবো।

তদন্ত কর্মকর্তার গাফিলতির বিষয়ে আব্দুল্লাহ আবু বলেন, মামলাটা আরও সচেতনভাবে তদন্ত করা উচিত ছিল। মনে হয় তাদের কিছুটা গাফিলতি আছে।  

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট। তবে দুই আসামির সাজা না হয়ে খালাস পেলে আরও খুশি হতাম।

মামলায় সাজাপ্রাপ্ত দুই আসামির মধ্যে কবির হোসেনকে সাত বছর সশ্রম কারাদণ্ড ও আরমানকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

মামলার বাকি ছয় আসামি খালাস পেয়েছেন। তারা হলেন- ওমর ফারুক মানিক, হাফেজ আহসান উল্লাহ মাহমুদ, শাহজালাল মিয়া, চান মিয়া, রুবেল ইসলাম ওরফে সজীব, আবু সাঈদ রাসেল ওরফে সোলায়মান ওরফে সালমান ওরফে সায়মন ও রুবেল ইসলাম ওরফে সজীব ওরফে সুমন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।