ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

আইন ও আদালত

কুষ্টিয়ায় বাবা-মেয়েসহ ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
কুষ্টিয়ায় বাবা-মেয়েসহ ৫ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় রায়হান হত্যা মামলায় একজনের আমৃত্যু এবং চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামিদের মধ্যে বাবা-মেয়েসহ পাঁচজন।

এদের  মধ্যে রয়েছেন তিন সহোদর।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরের দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার থানাপাড়া এলাকার মৃত জলিল সরদারের ছেলে আব্দুল মান্নান সরদার (৬০), মেয়ে শিখা খাতুন (২৬), ভাই সাদু সরদার (৪৬) ও বজলু সরদার (৪৫) এবং ভেড়ামারা উপজেলা জুনিয়াদহ এলাকার রাজন আলীর স্ত্রী আজমীরা খাতুন (৩২)। এদের মধ্যে শিখা খাতুক আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি। বাকিরা সবাই যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত।  

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ০৬ অক্টোবর বন্ধুর বাড়িতে যাচ্ছি বলে বাড়ী থেকে বের হন ভেড়ামারার জুনিয়াদহ এলাকার মীর শহিদুল ইসলামের ছেলে রায়হান। এরপর থেকে তার মোবাইলফোন বন্ধ পাওয়া যায়। পরদিন ০৭ অক্টোবর দুপুরের দিকে জুনিয়াদহ পালপাড়া মাঠের একটি পানের বরজের আইল থেকে রায়হানের মরদেহ উদ্ধার করে পুলিশ।  

এ ঘটনায় অজ্ঞাতপরিচয় আসামি করে ভেড়ামারা থানায় একটি এজাহার দায়ের করেন রায়হানের বাবা শহিদুল ইসলাম। পরে পুলিশ পেনাল কোডের ৩০২/২০১ ধারায় পূর্ব পরিকল্পিতভাবে হত্যা ও মরদেহ গুমচেষ্টার মামলা নথিভুক্ত করে।

তদন্ত শেষে ২০১৭ সালের ৩০ ডিসেম্বর আদালতে আটজনকে আসামি করে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন পুলিশের তদন্ত কর্মকর্তা। তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়, আসামিরা রায়হানের পূর্ব পরিচিত ছিলেন। শিখা এবং রায়হানের সঙ্গে পরকীয়ার সম্পর্ক ছিল। এ সম্পর্কের জেরেই শিখার সহযোগিতায় তারই বোন আজমিরার বাড়িতে ডেকে এনে রায়হানকে গলায় গামছা পেঁচিয়ে এবং গোপনাঙ্গে গম ছ্যাকা দিয়ে নির্মমভাবে হত্যা করে মরদেহ গুমচেষ্টা করে আসামিরা।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বাংলানিউজকে বলেন, সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে আসামিদের নামে রায়হান হত্যার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। দীর্ঘ বিচারকার্য শেষে বুধবার এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa