ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সাতক্ষীরার ৪ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ ট্রাইব্যুনালের 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
সাতক্ষীরার ৪ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ ট্রাইব্যুনালের 

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতার সাতক্ষীরার শ্যামনগরের চার আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।  

তাদেরকে হাজির করার পর বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ আদেশ দেন।

একই সঙ্গে এ মামলায় তদন্তের অগ্রগতি বিষয়ে প্রতিবেদন দেওয়ার জন্যে আগামী ১১ অক্টোবর পরবর্তী দিন ঠিক করেছেন ট্রাইব্যুনাল।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন প্রসিকিউটর মো.মোখলেসুর রহমান বাদল ও প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন খান মুন্নি।

আসামিরা হলেন- শ্যামনগরের ঈশ্বরীপুর ইউনিয়নের বরকত উল্লার ছেলে এস এম মহসিন উল মুলক, মুন্সিগঞ্জ ইউনিয়নের নাসির উদ্দিনের ছেলে জি এম মহিউদ্দিন, জোহর আলী গাজীর ছেলে মো. ফজর আলী গাজী ও শ্রীফলকাটির মান্দার মোল্লার ছেলে কুদ্দুস গাজী।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাতে শ্যামনগর উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ১৯৭১ সালের ১০ অক্টোবর শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়নের কদমতলা গ্রামের সুরেন্দ্রনাথ মণ্ডলকে বাড়ি থেকে তুলে নদীর পাড়ে নিয়ে গুলি করে হত্যার অভিযোগে এই চার ব্যক্তির নামে ২০০৯ সালের ২৬ এপ্রিল মামলা দায়ের করেন সুরেন্দ্রনাথ মণ্ডলের মেয়ে চন্দনা রানী মণ্ডল।

এ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গ্রেফতারি পরোয়ানা জারি করায় তাদের গ্রেফতার করা হয়েছে।

শ্যামনগরে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতার ৪ 
 

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
ইএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।