ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

না.গঞ্জে ৩ মামলায় ১৫ বিএনপি নেতার হাজিরা, ২ পুলিশের সাক্ষ্যগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
না.গঞ্জে ৩ মামলায় ১৫ বিএনপি নেতার হাজিরা, ২ পুলিশের সাক্ষ্যগ্রহণ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে হরতালে নাশকতার ২ মামলায় কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদসহ মহানগর বিএনপি ও যুবদলের ১৫ নেতাকর্মী আদালতে হাজিরা দিয়েছেন। এসময় নাশকতার আরেক মামলায় ২ পুলিশ সদস্য সাক্ষ্য দিয়েছেন।

 

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দেন নেতাকর্মীরা। একই সময়ে যুগ্ম জজ আদালতে সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়।  

জানা যায়, ২০১২ সালে বিএনপির ডাকে হরতাল কর্মসূচিতে নাশকতার অভিযোগে দায়েরকৃত মামলায় পূর্ব নির্ধারিত তারিখে সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়। এসময় পুলিশ সদস্য সোহেল রানা ও আসলাম মিয়ার সাক্ষ্য নেওয়া হয়। একই সঙ্গে ২০১৭ ও ২০১৮ সালে বিএনপির ডাকে রাজনৈতিক কর্মসূচিতে নাশকতার অভিযোগে দায়েরকৃত দুটি মামলায় আদালতে হাজিরা দেন বিএনপি নেতারা।

তারা হলেন- বিএনপি নেতা জয়নাল, আনোয়ার মাহমুদ বকুল, শোখন, যুবদল নেতা রশিদুর রহমান রশু, রিয়াদ, দিপু চৌধুরী, জুয়েল রানা, ইউনুস খান বিপ্লবসহ শ্রমিক দলের মোট ১৫ জন।   

বিএনপি নেতাদের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট বোরহান উদ্দিন জানান, হরতালের নাশকতার অভিযোগে দায়ের করা ২টি মামলায় আদালতে হাজিরা দিয়েছেন বিএনপি নেতারা। এসময় ১টি মামলায় ২ পুলিশ সদস্যের সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।  

মহানগর যুবদলের সাবেক সভাপতি ও নাসিক কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, এসব মামলা একেবারেই রাজনৈতিক। নাশকতার যেসব অভিযোগ আমাদের বিরুদ্ধে আনা হয়েছে তা মিথ্যা ও বানোয়াট।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এমআরপি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।