ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জের শতাধিক নেতাকর্মীর আগাম জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
সিরাজগঞ্জের শতাধিক নেতাকর্মীর আগাম জামিন

সিরাজগঞ্জ: পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় সিরাজগঞ্জ জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দসহ আগাম জামিন পেলেন দলটির ১০৩ জন নেতাকর্মী।  

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে রোববার (১১ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

জামিন আবেদনে বিএনপি নেতাকর্মীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

রোববার বিকেলে সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, পুলিশের দায়ের করা মামলায় আজ দুপুরে বিএনপির ১০৩ নেতাকর্মী আগাম জামিনের জন্য হাইকোর্টে আবেদন করেন। জামিন শুনানি শেষে বিচারক ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

এর আগে এ মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি শ্রী অমর কৃষ্ণ দাস, যুগ্ম সম্পাদক শামীম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট, কাজীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রাশেদ কবীর চান্দু, সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল আওয়ালসহ ১২ নেতাকর্মীকে এরই মধ্যে গ্রেফতার করেছে পুলিশ। বর্তমানে তারা জেলা কারাগারে রয়েছেন।

গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে সাত পুলিশ সদস্য ও বিএনপির ২০ নেতাকর্মী আহত হন। সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুকে প্রধান আসামি করে বিএনপির ১১০ নেতাকর্মীর নামে মামলা দায়ের করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।