ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ধর্ষণ মামলায় জামিন বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
ধর্ষণ মামলায় জামিন বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতির জসিম উদ্দিন -ফাইল ছবি

বরিশাল: বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে গত বছরে দায়ের করা একটি মামলায় বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন জামিন পেয়েছেন।

রোববার (১১ সেপ্টেম্বর) সকালে তিনি আদালতে জামিনের আবেদন করলে নথিপত্র যাচাই করে বিচারক তার জামিন মঞ্জুর করেন।

এদিকে জামিন মঞ্জুরের খবর পেয়ে আদালত ভবনের বাইরে কান্নাকাটি করে ক্ষোভ প্রকাশ করেছেন মামলার বাদী। তিনি অভিযুক্তের কঠোর বিচার দাবি করেছেন।

জানান, বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার তাকে ধর্ষণ করেছেন জসিমউদ্দিন। পরে বিয়ে করতে অস্বীকৃতি জানানোয় ২০২১ সালের এপ্রিল মাসে তার (জসিম উদ্দিন) নামে বরিশাল শহরের বিমান বন্দর থানায় ধর্ষণ মামলা করেন তিনি। ওই মামলায় জসিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

তিনি বলেন, মামলার পর বহুদিন পলাতক ছিলেন জসিম। থানার উপ-পরিদর্শক (এসআই)সাইদুল হক তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিটও জমা দিয়েছে। তার বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানাও জারি করেছিল। আজ  প্রথম বরিশালে আদালতে হাজির হন আসামি জসিম।

আসামি পক্ষের আইনজীবী কাজী মুনির হোসেন জানান, জসিমের পক্ষে রোববার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে জামিন আবেদন করা হয়। ট্রাইব্যুনালের বিচারক ইয়ারব হোসেন নথিপত্র যাচাই করে ৫ হাজার টাকা বেলবন্ডে তার জামিন মঞ্জুরের আদেশ দেন।

এদিকে ধর্ষণ মামলায় জসিমের জামিনের খবর পেয়ে ট্রাইব্যুনালে ছুটে যান নির্যাতিতা ওই স্কুলশিক্ষিকা। জসিমের জামিন হওয়ায় ট্রাইব্যুনাল ভবনের বাইরে দাঁড়িয়ে কান্নাকাটি করেন। ভবিষ্যতে যাতে অন্য কোনো মেয়ে এই পরিস্থিতির শিকার না হয় সে জন্য অভিযুক্ত জসিমের কঠোর বিচার দাবি করেন তিনি।

বিয়ে করা ও ধর্ষণ মামলাসহ নানা বিতর্কের কারণে গত বছর ২৫ মে বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। এরপর চলতি বছরের ২৩ জুলাই বরিশাল মহানগর ছাত্রলীগের নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।