ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কুমিল্লার সাবেক এমপি গফুর ভূঁইয়ার হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
কুমিল্লার সাবেক এমপি গফুর ভূঁইয়ার হাইকোর্টে জামিন

ঢাকা: পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির শতাধিক নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার (১২ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ আসামিদের ছয় সপ্তাহের জামিন দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

পণ্যের দাম বৃদ্ধি এবং ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলনেতা আব্দুর রহিম নিহতের প্রতিবাদে গত ২৯ ও ৩০ আগস্ট সারাদেশে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।  

ওই সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় কুমিল্লার সাবেক বিএনপি দলীয় সংসদ সদস্য আবদুল গফুর ভূঁইয়া, ঠাকুরগাঁও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আনসারুল হক, সোনাগাজী বিএনপির সভাপতি গিয়াস উদ্দিনসহ ঠাকুরগাঁও, কুমিল্লা, ফেনীর ১৫৫ জনকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আকতার রসুল মুরাদ, সৈয়দ নূরে আলম সিদ্দিকী, মোসাদ্দেক বিল্লাহ ও আব্দুল্লাহিল মারুফ ফাহিম।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।