ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পাওনা টাকা চাওয়ায় বন্ধুকে খুন: যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
পাওনা টাকা চাওয়ায় বন্ধুকে খুন: যুবকের যাবজ্জীবন আসামি জসিম উদ্দিন

নাটোর: নাটোরে বন্ধুকে খুনের দায়ে জসিম উদ্দিন (২৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শরীফ উদ্দীন আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জসিম উদ্দিন সদর থানার হযরতপুর চৌরি গ্রামের বকুল মিয়ার ছেলে। আর নিহত সোহাগ মিয়া একই গ্রামের সিরাজ মিয়ার ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, জসিম তার বন্ধু সোহাগের কাছ থেকে ১ হাজার ৫০০ টাকা ধার নিয়ে জুয়া খেলে হেরে যান। পরবর্তীতে সোহাগ টাকার জন্য চাপাচাপি শুরু করলে জসিম ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার পরিকল্পনা করেন। সে মোতাবেক ২০১৮ সালের ৩১ আগস্ট সন্ধ্যায় সোহাগকে বাড়ির পাশের একটি পুকুর পাড়ে নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করেন জসিম। পরে হাতমুখ ধুয়ে বাড়িতে গিয়ে অন্যদের সঙ্গে তিনিও সোহাগের মরদেহ দেখতে যান।

এ ঘটনায় সোহাগের বাবা সিরাজ মিয়া বাদি হয়ে নাটোর সদর থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক আকরামুল ইসলাম তদন্ত শেষে জসিমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ ৪ বছর মামলার স্বাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে সোমবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন অভিযুক্ত জসিমকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
জেডএ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad