ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে জমি লিখে না দেওয়ায় বাবাকে হত্যা, ছেলের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
নাটোরে জমি লিখে না দেওয়ায় বাবাকে হত্যা, ছেলের যাবজ্জীবন

নাটোর: নাটোরের নলডাঙ্গা উপজেলায় জমি লিখে না দেওয়ায় বাবাকে শ্বাসরোধে হত্যার দায়ে ছেলে মোরশেদুল ইসলামকে (৩৯) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর সোয়া ৯টার সময় জেলা ও দায়রা জজ শরীফ উদ্দীন এ আদেশ দেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্ত মোরশেদুল ইসলাম নলডাঙ্গা উপজেলার ভট্টপাড়ার আফছার আলী মণ্ডলের ছেলে।

নাটোর কোর্ট পরিদর্শক (ইন্সপেক্টর) মো. নজমুল হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। মামলার বরাত দিয়ে তিনি বলেন, বাবা আফছার আলীকে দীর্ঘদিন ধরে স্থাবর-অস্থাবর সম্পত্তি মোরশেদুল তার নামে লিখে দেওয়ার জন্য চাপ দিয়ে আসছিলেন। জমি লিখে দেওয়ার দাবিতে তিনি হত্যার হুমকির পাশাপাশি মারধর করতেন বাবাকে। এনিয়ে গ্রামে কয়েক দফা সালিশ হলেও কোনো কর্ণপাত করেননি মোরশেদুল। গত ২০১৮ সালের ১০ আগস্ট সকাল সাড়ে ৯টার দিকে বাবার ঘরে ঢুকে জমি লিখে দেওয়ার কথা বলে চাপাচাপি করতে থাকেন মোরশেদুল। কিন্তু তাতে রাজি না হওয়ায় বাবাকে শ্বাসরোধে হত্যা করেন তিনি। এই ঘটনায় ছোট বোন আর্নিকা বেগম বাদী হয়ে (১১ আগস্ট) নলডাঙ্গা থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ তাকে গ্রেফতার করে।  

মামলাটির তদন্ত শেষে মোরশেদুলকে অভিযুক্ত করে তদন্তকারী কর্মকর্তা সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) জামিল উদ্দিন ২০১৯ সালের ১৩ মে আদালতে চার্জশিট দেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দোষী সাব্যস্ত হওয়ায় মঙ্গলবার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad