ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মানসিক প্রতিবন্ধী শিশু হত্যা, নারী কবিরাজের আমৃত্যু কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
মানসিক প্রতিবন্ধী শিশু হত্যা, নারী কবিরাজের আমৃত্যু কারাদণ্ড

গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুরে চিকিৎসার নামে মো. নূর ইসলাম নামে মানসিক প্রতিবন্ধী একটি শিশুকে হত্যার দায়ে আকলিমা খাতুন নামে কথিত এক কবিরাজকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় দেন।

মামলা সূত্রে জানা গেছে, মুকসুদপুর উপজেলার কানুড়িয়া গ্রামের মৃত কছিম উদ্দিনের নয় বছরের ছেলে মো. নূর ইসলাম মানসিক প্রতিবন্ধী ছিল। ২০০৭ সালের ৯ মার্চ সকালে ওই শিশুকে জিনে ধরেছে এমন কথা বলে কুমার নদী চুবিয়ে ও মাথায় আঘাত করে হত্যা করেন কবিরাজ আকলিমা খাতুন। পরে খবর পেয়ে পুলিশ ওই শিশুর মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় মুকসুদপুর থানার সিন্দিয়াঘাট নৌ পুলিশ ফাঁড়ির সেই সময়ের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মনিরুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে পুলিশ আদালতে আকলিমার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় রোববার এ রায় দেন বিচারক। এদিকে আসামি আকলিমা পলাতক।

রাষ্ট্রপক্ষে মামলাটি লড়েছেন এপিপি অ্যাডভোকেট মো. শহিদুজ্জামান খান। আসামি পক্ষে ছিলেন রাষ্ট্র নিযুক্ত অ্যাডভোকেট মো. আবু তালেব শেখ।  

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।