ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সময় টিভির ৩ সাংবাদিকের নামে মানহানি মামলা স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
সময় টিভির ৩ সাংবাদিকের নামে মানহানি মামলা স্থগিত

ঢাকা: দুর্নীতির অভিযোগে করা মামলার সংবাদ প্রকাশের জের ধরে সময় টিভির তিন সাংবাদিকের বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

এ তিন সাংবাদিকের করা আবেদনের শুনানি নিয়ে রোববার (১৮ সেপ্টেম্বর) বিচারপতি মোহাম্মদ উল্লাহ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ ছয় মাসের জন্য স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জেড আই খান পান্না, সৈয়দা নাসরিন ও শাহীনুজ্জামান।

তিন সাংবাদিক হলেন—সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জোবায়ের, সহযোগী বিশেষ প্রতিবেদক আফজাল হোসেন ও জেষ্ঠ্য বার্তা সম্পাদক মানোয়ার হোসেন।

দুর্নীতির অভিযোগে ২০১৯ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ (দুদক) নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন।

এ বিষয়ে দুদকের দেওয়া প্রতিবেদন নিয়ে সময় টিভিতে সংবাদ প্রকাশিত হয়। এরই জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইন ও মানহানির অভিযোগে পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

নোয়াখালী আদালতের নাজির আলমগীর হোসেন ২০২১ সালের ৫ মে নোয়াখালীর প্রথম যুগ্ম জেলা জজ আদালতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে মানহানি মামলা করেন। মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।