ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

রাজশাহী: রাজশাহীর মোহনপুর উপজেলা এক মানসিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে মহব্বত আলী (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মুহা. হাসানুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মহব্বত আলী রাজশাহীর মোহনপুর উপজেলার গোপাইল গ্রামের শুকুর আলীর ছেলে।  

রায় ঘোষণার সময় মহব্বত আলী আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর আদালতের নির্দেশে তাকে সাজা পরোয়ানামূলে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় কোর্ট পুলিশ।

রায় ঘোষণার পর রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নাসরিন আখতার মিতা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনার সময় আসামির বয়স ছিল ২১ বছর। আর এখন ২৮ বছর।

জানতে চাইলে আদালতের পিপি নাসরিন আখতার মিতা বলেন, ২০১৫ সালের ৪ অক্টোবর বিকেলে মাঠ থেকে বাড়ি ফেরার পথে ১৩ বছরের মানসিক প্রতিবন্ধী এক কিশোরীকে শাড়ি কিনে দেওয়ার কথা বলে পাশের একটি ফল বাগানে নিয়ে ধর্ষণ করেন মহব্বত আল। পরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। এরপর পরিবারের সদস্যরা ধর্ষণের বিষয়টি বুঝতে পেরে প্রতিবেশীদের মাধ্যমে জানতে পারে ওই এলাকার মহব্বত আলীর সঙ্গে তাদের মানসিক প্রতিবন্ধী ওই মেয়েকে দেখা গেছে। তাই এ ঘটনায় মহাব্বত আলীকে আসামি করে মোহনপুর থানায় ধর্ষণ মামলা দায়ের করেন ভুক্তভোগীর মা। পরে পুলিশ মহাব্বত আলীকে গ্রেফতার করলে তিনি ধর্ষণের কথা স্বীকার করেন। পরে তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। মামলার সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে আদালত এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।