ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সেলিম চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
সেলিম চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় চাঁদপুর সদরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সেলিম খানকে হাইকোর্টের দেওয়া চার সপ্তাহের আগাম জামিন স্থগিত করে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে সেলিম খানের পক্ষে ছিলেন আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান জানান, হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে ২৭ সেপ্টেম্বরের মধ্যে আসামিকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

এর আগে ১৪ সেপ্টেম্বর বুধবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ সেলিম খানকে জামিন দেন।

ওইদিন আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির।  

পরে খুরশীদ আলম খান জানান, এ মামলায় আগে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু আত্মসমর্পণ না করে ফের আবেদন করেছেন। বুধবার আদালত ৪ সপ্তাহের জামিন দিয়েছেন।

তবে আবেদনকারীর আইনজীবী জানিয়েছেন, আত্মসমর্পণের আদেশে মামলার নম্বর ভুল থাকায় ফের হাইকোর্টে আবেদন করেছেন।

দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ গত ১ আগস্ট সেলিম খানের বিরুদ্ধে ৩৪ কোটি ৫৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ মামলা করে দুদক।

মামলার অভিযোগে বলা হয়, সেলিম খান অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকার সম্পদ তার জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতি পূর্ণভাবে অর্জন করে নিজ ভোগদখলে রেখেছেন। এ ছাড়া তিনি ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০,২০২২
ইএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।